কুয়েতের আদালতে এমপি পাপুলের মামলার শুনানি শুরু

আর্ন্তজাতিক ডেস্ক : লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের বিরুদ্ধে মামলার পূর্ণ শুনানি আজ বৃহস্পতিবার কুয়েতের আদালতে শুরু হচ্ছে। তাঁর বিরুদ্ধে মানব ও অর্থ পাচার এবং শ্রমিক শোষণের অভিযোগ আনা হয়েছে।

পাপুলের সঙ্গে সম্পৃক্ততা থাকা এবং তাঁকে সহযোগিতা করার অভিযোগে কুয়েতের পার্লামেন্টের দুই সদস্য সাদাউন হামাদ ও সালাহ খুরশিদ, জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা মেজর জেনারেল শেখ মাজন আল-জারাহসহ মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

কুয়েতের দৈনিক আল কাবাস ও আল রাইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, মেজর জেনারেল শেখ মাজন আল-জারাহ এবং অন্য দুই সরকারি কর্মকর্তা হাসান আবদুল্লাহ আল খাদের ও নওয়াফ আলী আল শালাহিকে আজ আদালতে হাজির করা হবে।

এমপি পাপুলের ব্যবসাপ্রতিষ্ঠান মারাফিয়া কুয়েতিয়াকে এরই মধ্যে কালো তালিকাভুক্ত করেছে কুয়েত সরকার। প্রতিষ্ঠানটির সঙ্গে সরকারের কয়েকটি চুক্তি ও কাজের আদেশও বাতিল করা হয়েছে। এমপি পাপুল সাধারণ পাসপোর্ট নিয়ে কুয়েতে গিয়েছিলেন। তিনি কুয়েতের স্থায়ী বাসিন্দা। বাংলাদেশেও দুর্নীতি দমন কমিশন (দুদক) পাপুল ও তাঁর পরিবারের সদস্যদের বিষয়ে তদন্ত করছে।

প্রসঙ্গত, গত ৬ জুন রাতে পাপুলের কুয়েতের বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। এর পর থেকে কারাগারে থাকা তাঁর আটকাদেশের মেয়াদ পঞ্চমবারের মতো বাড়ানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Title