চলে গেলেন না ফেরার দেশে প্রবীন নেতা রুমি মোল্লা

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তি যুদ্ধের সংগঠক, বাংলাদেশের সংবিধান রচিয়তা, সাবেক সাংসদ,প্রবীন রাজনীতিবিদ মরহুম শামসুদ্দিন মোল্লার জৌষ্ঠ্য পুত্র রাজেন্দ্র কলেজের সাবেক ভি.পি বিশিষ্ট আওয়ামী লীগ নেতা “এম.এম শাহরিয়ার রুমি মোল্লা” আর নেই।

এমএম শাহরিয়ার রুমি মোল্লা আজ সকাল সাড়ে নয় টায় ঢাকা সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

প্রথম জানাযার নামাজ ভাঙ্গায়ঃ জননেতা রুমি মোল্লার জানাযার নামাজ আগামীকাল বৃহস্পতিবার সকাল দশটায় ভাঙ্গা ঈদগা মাদ্রাসায় এবং বাদ জোহর ফরিদপুরে অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে নিশ্চিত করা হয়েছে।

এরপর তাকে ঢাকা শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

রাজনৈতিক বনাঢ্য জীবনে স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম নেতা বীর মুক্তিযোদ্ধা এম এম শাহরিয়ার রুমি ছাত্রাবস্থাতেই ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে যোগ দেন।

তিনি ফরিদপুর রাজেন্দ্র কলেজের সাবেক ভিপি ও জিএস এবং ১৯৭৩ সালে ছিলেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের পাশাপাশি তিনি ক্রীড়াঙ্গনেও অবদান রেখেছেন। তিনি আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা সদস্য ও ফরিদপুর জেলা আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। তবে অভিমানী মানুষটি রাজনৈতিক জীবন সংগ্রামে আওয়ামী লীগের থেকে কিছুদিন বিএনপিতে যোগদান করলেও মানষিক যন্ত্রনার মুক্তির জন্য ফের ঘরের ছেলে ঘরে ফিরে এসেছিলেন।

প্রবীণ এই নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে আজাদ, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল সাহা, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা, মুক্তিযোদ্ধা সংসদ ফরিদপুর, ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়ন, ফরিদপুর আন্তজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, ফরিদপুর জেলা ট্রাক ডাইভার্স ইউনিয়ন, জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি।

এছাড়া প্রবীণ এই নেতার মৃত্যুতে ভাঙ্গা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মামুনুর রশীদ ও সাধারণ সম্পাদক সালমান মুন্সীসহ সকল সদস্যরা গভীর শোক প্রকাশ করেছে।

নিজস্ব প্রতিবেদক
ফরিদপুর

Leave A Reply

Your email address will not be published.

Title