জামালপুরে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালিত

এমরান হোসেন,জামালপুর প্রতিনিধি।। বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় অমর ২১শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মরণের মাধ্যমে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করেছে জামালপুর জেলা আওয়ামী লীগ সহ সর্বস্তরের জনগণ। 

 জামালপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি,জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী সহ দলীয় নেতৃবৃন্দ।এসময় তারা কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপির নেতৃত্বে দলীয় কার্যালয়ের সামনে থেকে প্রভাত ফেরি বের হয়।জেলা আওয়ামী লীগ ও সহযোগী  সংগঠনের নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ পড়ে ধীর পায়ে প্রভাত ফেরি সহ জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
মহান শহীদ দিবসের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ‘৭১’ জামালপুর জেলা শাখা, জেলা আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা,মেয়র জামালপুর পৌরসভা, জেলা বিএনপি, সরকারি বেসরকারি বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীরা, জেলা মহিলা আওয়ামী লীগ, জেলা শ্রমিক লীগ, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, সেচ্ছাবেসক লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।
 জামালপুরে শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লীতে স্থাপিত কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে হাজার হাজার নারী-পুরুষ ও স্কুল  কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের ঢল নামে ৫২’র ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে।

Leave A Reply

Your email address will not be published.

Title