টাঙ্গাইলের নাগরপুরে মোবাইল কোর্টে হামলা,এসিল্যান্ড লাঞ্ছিত

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে বালুমহালে মোবাইল কোর্টে হামলার ঘটনা ঘটেছে । হামলাকারীরা এ সময় নাগরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরে র‌্যাবের একটি দল ও নাগরপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে ভূমি কর্মকর্তাকে উদ্ধার ও হামলাকরী সেনা সদস্য শরিফ উদ্দিন সহ ২ জন বালু ব্যবসায়ীকে আটক করেন।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার দপ্তিয়র ইউয়িনের বাগকাটারী বালুমহালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আটক জাহাঙ্গীর ও উজ্জ্বলকে বালুমহল আইন ২০১০ এর আওতায় ৩ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর জানান, উপজেলার বাগকাটারী যমুনার শাখা নদীতে দীর্ঘদিন যাবৎ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এক শ্রেণীর অবৈধ বালু ব্যবসায়ী ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে আসছিল। এমন সংবাদে বৃহস্পতিবার বিকালে সরেজমিন ঘটনাস্থলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় অবৈধ বালু উত্তোলনের দায়ে জাহাঙ্গীর ও উজ্জ্বলকে আটক করা হয়। এ সময় সেখানে অনেক মানুষ জড় হয়। তাদের অনেকেই মাস্ক না পরায় মাস্ক পড়ার কথা বলা হয়। এসময় একজন বলে, মাস্ক না পরলে তাতে তোর কি। তখন তাকে বলা হয় মাস্ক না পড়া দন্ডনিয় অপরাধএ কথা বলা সাথে সাথে শরীফ উদ্দিন নামের এক লোক আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত ও আটককৃতদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। আঘাত পেয়ে আমি মাটিতে পড়ে গেলে সাথে থাকা পুলিশ সদস্য তাকে আটক করে। এখন তাঁকে নাগরপুর থানা পুলিশ হেফাজতে রাখা হয়েছে। পড়ে জানতে পারি, শরিফ উদ্দিন সেনা সদস্য। বিষয়টি আমি আমার উধ্বতণ কর্মকর্তাদের জানালে, তারা অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্যদের পাঠিয়ে আমাকে উদ্ধার করে, জানান সহকারী কমিশনার ভূমি তারিন মসরুর।

জেলা প্রশাসক ড. মো: আতাউল গণি জানান, দুই অবৈধ বালু ব্যবসায়ীকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও আটক সেনা সদস্যকে নিকটস্থ ঘাটাইল সেনানিবাসের সাথে যোগযোগ করা হয়েছে তার বিরুদ্ধে সেনা আইনে ব্যবস্থা গ্রহণের জন্য। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে ঘাটাইল সেনা নিবাসে হস্তান্তরের প্রক্রিয়া চলছিল।

Leave A Reply

Your email address will not be published.

Title