দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর রোববার থেকে নৌযান চলাচল শুরু

প্রাইমটিভি বাংলা

আবারও সরগরম হয়ে উঠেছে সদরঘাট লঞ্চ টার্মিনাল। নভেল করোনাভাইরাস জনিত পরিস্থিতির কারণে দীর্ঘ দুই মাসেরও বেশি সময় ছিলো বন্ধ । আজ রোববার থেকে সরকারি সিদ্ধান্তে উপনীত হওয়ার পর চলছে এসব নৌযান।এদিকে দেশের দক্ষিণ অঞ্চলে ঢাকা-বরিশালসহ ৩৪টি জেলায় লঞ্চ ও সরকারি স্টিমার চলাচল শুরু হয়েছে। নদীবন্দর টার্মিনালে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
সকাল ৮টায় ঢাকার লালকুঠি এলাকা থেকে বরিশালের উদ্দেশ্যে রওনা হয়েছে গ্রিন লাইন ওয়াটার সার্ভিস। এরপর বেলা ১১টা থেকে ঢাকা থেকে চাঁদপুরগামী লঞ্চ ও শরীয়তপুরের উদ্দেশে চলাচল শুরু করে।বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বরিশাল, ভোলা, পটুয়াখালী ও পিরোজপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে একাধিক লঞ্চ। এ ছাড়া সন্ধ্যা ৬টায় সরকারি স্টিমার মধুমতি বাদামতলী ঘাট থেকে বরিশাল, মোরেলগঞ্জ ও খুলনার উদ্দেশে ছেড়ে যায়।
রোববার বেলা ১২ টায় নৌ-প্রতিমন্ত্রী সদরঘাট নদীবন্দর টার্মিনাল পরিদর্শন করেন। তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমরা বাংলাদেশসহ সমস্ত পৃথিবী মানুষ করোনা ভাইরাসের কারনে আক্রান্ত হয়েছে। এবং আমাদের দেশের অনেক ভাই ভাইরাসের কারনে মারা গেছেন। এ ভাইরাসের কারনে সরকারি ও বেসরকারীসহ অনেক মানুষ এখনো বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে। সামাজিক দূরত্ব বজায় রেখে সুশৃঙ্খল ব্যবস্থাপনায় সরকার দূরপাল্লার লঞ্চছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। আর এ নৌযানকে স্বাস্থ্যবিধির আওতায় আনা হয়েছে। যারা স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আর এ স্বাস্থ্যবিধি যদি কোন লঞ্চ মালিক না মানে তাদের ও আইনের আওতায় আনা হবে। তিনি আরো বলেন,সরকারের বিরুদ্ধাচারন করার জন্য একটি গুষ্টি বসে আছে।

Leave A Reply

Your email address will not be published.

Title