নওগাঁর সাপাহার সীমান্তে অপরাধ র্নিমূলে জনসচেতনতা মূলক পথসভা ও প্রচারণার কার্য্যক্রম

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় বিভিন্ন সীমান্ত অপরাধ যাতে সংগঠিত না হয় সেজন্য বহুমুখী পদক্ষেপ গ্রহন করেছেন সাপাহার থানা পুলিশ। গরু পাচার, মাদক, চোরাচালান প্রতিরোধ, মাদক সেবনের কুফল, নারী ও শিশু পাচার প্রতিরোধ সম্পর্কে জনসচেতনতা মূলক প্রচারণা কার্য্যক্রম ও পথসভা করা হয়। নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া (বিপিএম) এর দিক নির্দেশনায় এসব কার্য্যক্রমে নেতৃত্ব দেন সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই।

এর অংশ হিসেবে বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার গোপালপুর, সুন্দরইল, বামনপাড়া, আদাতলা, কলমুডাঙ্গা এবং হাপানিয়া সীমান্তে জনসচেতনতা মূলক মাইকিং এর মাধ্যমে প্রচার এবং পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য প্রদান করেন সাপাহার সার্কেলের সহকারী পুলিশ সুপার বিনয় কুমার, এএসপি (শিক্ষানবিশ) রব্বানী হোসেন।

পথসভায় স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, বিজিবি বিওপি কমান্ডার, সংশ্লিষ্ট এলাকার মসজিদের ইমাম, গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ এলাকার অসংখ্য নারী-পুরুষ অংশ নেন।

এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই বলেন, নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া (বিপিএম) স্যারের দিক র্নিদেশনায় সীমান্তে অপরাধ র্নিমূলে বহমুখী পদক্ষেপ গ্রহন করা হয়েছে। সম্প্রতিক সময়ে বাংলাদেশী গরু ব্যাবসায়ীরা ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশকালে বিএসএফদের ছোড়া গুলিতে বাংলাদেশী নিহতের ঘটনা প্রায় ঘটছে এটি দুঃখজনক। ভারতে অনুপ্রবেশ কালে বিএসএফদের হাতে কোন বাংলাদেশীর প্রান ঘাতীর ঘটনা যেন আর না ঘটে সাপাহার বাসীর প্রতি সীমান্তে অপরাধ, চোরাচালান, মাদক, গরু পাচার প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার জন্য সবিনয়ে আহবান জানিয়েছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.

Title