পেশাগত দক্ষতা এবং গবেষণালব্ধ জ্ঞানই হলো করোনা মোকাবেলার শক্তিশালী ব্রহ্মাস্ত্র

প্রাইম টিভি বাংলা: পেশাগত দক্ষতা এবং গবেষণালব্ধ জ্ঞানই হলো ভাইরাস মোকাবেলা করার সবচেয়ে শক্তিশালী ব্রহ্মাস্ত্র বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিপ্তরের সম্মানিত মহাপরিচালক প্রফেসর আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি বলেন,এই ক্রান্তিকালে আইপিডিআই এরকম একটি কনফারেন্সের উদ্যোগ নিয়ে সময়োপযোগী পদক্ষেপ নিয়েছে। কনফারেন্সে বিভিন্ন দেশের বিশেষজ্ঞগণ তাঁদের অভিজ্ঞতালব্ধ জ্ঞান ও তথ্য আদান প্রদানের মাধ্যমে ছড়িয়ে দেবার মাধ্যমে আমাদের দেশেও এই ভাইরাসের সংক্রমণ রোধে কার্যকরী ভূমিকা পালন করবেন— এমন আশাবাদই ব্যক্ত করেন তিনি।

শুক্রবার আইপিডিআই ( ইন্টারেকটিভ প্রফেশনাল ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভস) ফাউন্ডেশন আয়োজিত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এসময় আইপিডিআই-এর চেয়ারম্যান প্রফেসর আবদুল ওয়াদুদ চৌধুরীর সভাপতিত্বে ইতালি, অস্ট্রেলিয়া, ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, নেপাল ও সিঙ্গাপুর থেকে প্রায় পাঁচ শতাধিক চিকিৎসক ও বিভিন্ন শ্রেণির পেশাজীবীরা জুম কনফারেন্সে উপস্থিত ছিলেন। সেই সাথে বিভিন্ন বিশেষজ্ঞগণ কোভিড-১৯ বিষয়ক তাঁদের গবেষণা-প্রবন্ধ উপস্থাপন করেন।

পরিশেষে এই কনফারেন্সের অংশগ্রহণকারীদের পুরো আয়োজনটিকে সাফল্যমণ্ডিত করার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন এবং করোনাযুদ্ধের সামনের দিনগুলোতে এই কনফারেন্স বাংলাদেশের চিকিৎসক ও পেশাজীবীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে এমন আশা ব্যক্ত করে আনুষ্ঠানিকভাবে কনফারেন্সের সমাপ্তি ঘোষণা করেন চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াদুদ চৌধুরী।

Leave A Reply

Your email address will not be published.

Title