ফরিদপুরের ভাঙ্গায় যুবলীগ সভাপতির ৩টি ট্রাক আগুনে পুড়িয়ে দিল বিক্ষুদ্ধ জনতা

ফরিদপুর :: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মামুন রহমানের ৩টি মাটিকাটার ট্রাক আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বিক্ষুদ্ধ জনতা। মাটি কাটার জন্য এলজিইডির একটি সড়কের ক্ষতি ও ফসলি জমি নষ্ট হওয়ায় ক্ষুব্দ ছিল জনতা।

জানা গেছে, উপজেলার মানিকদাহ এলাকায় অগ্নিকান্ডে ক্ষতি গ্রস্থদের দেখতে এবং এলাকার উন্নয়ন মুলক কাজের পরিদর্শনে ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবুর রহমান চৌধুরীসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভুমি) আজ বুধবার সকালে পরিদর্শন করেন। এসময় শত শত জনতার দাবীর মুখে অবৈধ ভাবে মাটির ব্যবসায়ী করিম মোল্লা, জাহিদুল সেক, জাহিদ হাওলাদারের শাস্তির দাবী জানায় গ্রামবাসী। বিক্ষুদ্ধ এলাকাবাসী সাংসদ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের ওই এলাকায় অবস্থানকালে অবৈধভাবে মাটি টানা ৩টি ট্রাকে তারা আগুন ধরিয়ে দেয়। একটি পর্যায়ে জনতার দাবীর মুখে তিন মাটি ব্যবসায়ীকে আটক করে পুলিশে হস্তান্তর করতে বাধ্য হয় উপজেলা প্রশাসন।

এই বিষয়ে ভাঙ্গা উপজেলা নিবার্হী কর্মকর্তা রাকিবুর রহমান খান বলেন, উপজেলার কাউলিবেড়া ইউনিয়নের বালিয়াডাঙ্গি ঈদগাহ নেংরার মোড় এলাকায় করিম মোল্লা ও মামুন রহমান মাটির ব্যবসার ফলে এলাকার ফসলি জমি নষ্টসহ রাস্তার ক্ষতি সাধন হচ্ছিল বলে অভিযোগ কর। আজ সকালে প্রশাসনের লোকজনকে দেখতে পেয়ে বিক্ষুব্দ জনতা ৩টি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। উত্তেজিত জনতার পরিস্থিতি সামাল দিতে ভেকু আটকসহ তিন মাটি ব্যবসায়ীকে আটক করা হয়।

সাংসদ মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি সাংবাদিকদের বলেন, এলাকার উন্নয়নের জন্য সরকারের পক্ষ থেকে যখন জনসাধারণের চলাচলের জন্য রাস্তা নির্মান করে দিচ্ছি। ঠিক সেই মুহূর্তে কিছু নামধারী নেতা নিজেদের স্বার্থ হাছিল করার জন্য গোটা এলাকার উন্নয়নের পরিবেশ বিনষ্ট করবে আমরা কেউ মেনে নিতে পারিনা । অন্যায় কারি যেই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করার জন্য প্রশাসনের প্রতি আহবান করছি।

এই বিষয়ে আজিমনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মামুন রহমান সাংবাদিকদের জানান, আমার প্রথম অপরাধ আমি বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লার সাথে রাজনীতী করি। স্থানীয় যুবলীগের রাজনীতীর সাথে সম্পৃক্ত থাকায় একজন ইউপি চেয়ারম্যানের সাথে এলাকাভিত্তিক কোন্দলের সূত্রতায় আমার ৩টি ট্রাক আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে।

এদিকে এলাকার অনাকাঙ্ক্ষিত যে কোন ঘটনার পরিস্থিত এড়িয়ে শান্তি ফিরিয়ে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ অপরাধীদের বিচার দাবী করেছেন সচেতন এলাকাবাসি।

Leave A Reply

Your email address will not be published.

Title