ফরিদপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান এর দাফন সম্পন্ন

ফরিদপুর প্রতিনিধি:  : ফরিদপুরে বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান খানকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদানের পর তার দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। আজ বুধবার বাদ যোহর আলীপুর গোরস্থান জামে মসজিদ প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান খানের প্রতি রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদানের পর সর্বস্তরের মানুষ তাদের বীর সন্তানের প্রতি শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন।

প্রথমে জেলা ও পুলিশ প্রশাসন শ্রদ্ধা জ্ঞাপন শেষে জেলা আওয়ামী লীগ, শহর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, উপজেলা প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ দলীয় নেতৃবৃন্দ তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে।

জানাজার পূর্বে তার পুত্র তাজবীর খান রিজেন্ট বলেন, আমার (তার) বাবা যদি কারো সাথে কোন অন্যায় করে থাকেন দয়াকরে ক্ষমা করে দিবেন। আর কেউ যদি কোন কিছু তার কাছে পেয়ে থাকেন আমাদের জানাবেন আমি পরিশোধ করে দিবো। পরে মরহুমের ছোট ভাই কাবুল খান সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে তার বিদেহী আত্মার শান্তি কামনায় সকলের নিকট দোয়া প্রার্থনা করে। সঞ্চালনায় থাকা কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য মোঃ ফারুক হোসেন এই আলোকিত মানুষের কর্মকান্ড আংশিকভাবে তুলে ধরেন। পরে নামাজের জানাজা শেষে আলীপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য বীর মুক্তিযোদ্ধা, ফরিদপুর জেলা আ.লীগের সাবেক অর্থ সম্পাদক মাহাবুবুর রহমান খান (৬৫) করোনায় আক্রান্ত হয়ে গতকাল ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ সেপ্টেম্বর ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। গত ২৪ আগস্ট থেকে করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘ ২১ দিন করোনাভাইরাসের সাথে যুদ্ধ করে অবশেষে না ফেরার দেশে পাড়িজমান তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ ১ পুত্র, ১ কন্যা ও অসংখ্য গুণগাহি রেখে গেছেন।

Leave A Reply

Your email address will not be published.

Title