রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে গাছ কেটে ফেলার অভিযোগ গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

গাছের সঙ্গে এ কেমন শত্রুতা! নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে জের ধরে প্রতিপক্ষের লোকজন এবার ফলজ বিভিন্ন প্রজাতির অর্ধশতাধিক গাছ কেটে ফেলেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত রবিবার দুপুরে উপজেলার ভোলাব চারিতালুক এলাকায় এ ঘটনা ঘটে। গাছ কেটে ফেলার প্রতিবাদ করায় নিরীহ পরিবারটিকে হুমকি ধামকি প্রদান করেছে বলেও অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী আমিনুল ইসলাম বকুল জানান, তার সঙ্গে স্থানীয় চারিতালুক এলাকার মীর মোশারফ হোসেন ও তার স্ত্রী মানসুরা বেগমের সঙ্গে দীর্ঘদিন ধরে ৯ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। তিনি তার জমিতে ফলজ বনজসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেন। গত শনিবার দুপুরে আমিনুল ইসলামের অনুপস্থিতিতে বেশকয়েকবার মীর মোশরাফ হোসেন ও তার স্ত্রী মানসুরা বেগম গাছের চারা কেটে ফেলে ও উপড়ে ফেলেন।

এ ব্যাপারে প্রতিপক্ষ মীর মোশারফ হোসেন ও তার স্ত্রী মানসুরা বেগম বলেন, যে জমিতে তারা গাছ রোপণ করেছে সে জমি নিয়ে আদালতে মামলা চলছে। তারা আমার জমিতে গাছ লাগিয়েছে তাই আমি গাছের চারা উঠিয়ে ফেলে দিয়েছি।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদিরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ধরনের অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।#####

জাহাঙ্গীর মাহমুদ
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

Leave A Reply

Your email address will not be published.

Title