৩০ ওভার খেলার পর বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ বাতিল

করোনার কারণে বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে আয়ারল্যান্ড উলভসের প্রথম ওয়ানডে ম্যাচটি বাতিল করা হয়েছে। বুধবার প্রথমে ব্যাট করা বাংলাদেশের ইনিংস ৩০ ওভার গড়ানোর পর ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত হয়।

আয়ারল্যান্ড ‘এ’ দলের ৩০ বছর বয়সী অলরাউন্ডার রুহান প্রিটোরিয়াস করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি আয়ারল্যান্ডের একাদশে ছিলেন। বৃহস্পতিবার তার করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে।

কিন্তু সংবাদ মাধ্যম ক্রিকইনফো মনে করছে, সময় মতো ভেন্যুতে রিপোর্ট না পৌঁছানোর কারণে ঘটে গেছে বিপত্তি। প্রথম পানি পানের বিরতির সময় চার ওভার বল করা রুহানকে তুলে নেয় আয়ারল্যান্ড। এরপর রুহানের বিকল্প নিয়ে উলভসরা খেলা শুরু করলেও দ্বিতীয় পানি পানের বিরতির সময় ম্যাচটি বাতিল করে দেওয়া হয়।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমাদের হাতে ম্যাচটি বাতিল করে দেওয়া ভিন্ন কোন উপায় ছিল না। এছাড়া রোববারের দ্বিতীয় ওয়ানডের আগে দুই দলের সকল ক্রিকেটারকে করোনা নেগেটিভ আসতে হবে বলেও জানানো হয়েছে।

চট্টগ্রামে শুরু হওয়া এই ওয়ানডে ম্যাচে বাংলাদেশ ইমার্জিং দল ৪ উইকেটে ১২২ রানে ব্যাট করছিল। ওপেনার সাইফ হাসান ৩১ রানে আউট হওয়ার পরে তৌহিদ হৃদয় ৪৪ রানে ক্রিজে ছিলেন। এর আগে করোনার কারণে মাঝপথে স্থগিত হয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)।

Leave A Reply

Your email address will not be published.

Title