কেরানীগঞ্জে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল

সারাদেশে একযোগে প্রকাশিত হল ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার জেএসসি-জেডিসিতে পাসের হার ৮৭ দশমিক ৯০ শতাংশ। এবং পিইসিতে ৯৫.৫০% ছাত্রছাত্রী পাশ করেছে।

আজ ৩১ই ডিসেম্বর (মঙ্গলবার) দুপুর পৌনে ১২টার পরে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ ফল প্রকাশ করা হয়।

এবার কেরানীগঞ্জ থেকে প্রাইমারি স্কুল সার্টিফিকেট পরিক্ষার্থী ছিলো ১৪৩৪২ জন। এর মধ্যে পাশ করেছে ১৩৩৬ জন, ফেল করেছে ৭০৬ জন এবং এ প্লাস পেয়েছে ৮৭০ জন ছাত্রছাত্রী।এর মধ্যে ছেলে ৩৩২ জন এবং মেয়ে ৫৫৮ জন।

জেএসসি তে মোট পরিক্ষার্থী ছিলো ৮৭৩২ জন এর মধ্যে পাস করেছে ৬৬৯৭ জন, ফেল করেছে ২০৩৬ জন এবং এ প্লাস পেয়েছে মাত্র ৪২ জন ছাত্রছাত্রী। পাশের হার ৭৩.৬৮ %। মাদ্রাসা থেকে জেডিসিতে পরিক্ষার্থী ছিলো ৩৯৮ জন, পাশ করেছে ৩৮৬ জন। পাশের হার ৯৬.৯৮%। পাশের হার বেশি হলেও কেউ এ প্লাস পায়নি এখানে।

গত ১৭ থেকে ২৪ নভেম্বর অনুষ্ঠিত প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় সারাদেশে ২৯ লাখ তিন হাজার ৬৩৮ জন শিক্ষার্থী শিক্ষার্থী অংশ নিয়েছে। অন্যদিকে, একই সময় অনুষ্ঠিত হওয়া জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ শিক্ষার্থী অংশ নেয়।

Leave A Reply

Your email address will not be published.

Title