জনসমাগম করে কর্মহীনদের অর্থ সহায়তা দিচ্ছে ব্র্যাক, বাড়ি বাড়ি পৌছে দিতে সিভিল সার্জেনের নির্দেশ

রাজশাহী : ব্র্যাকের উদ্যোগে রাজশাহী সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, রাজশাহীর সহযোগিতায় কর্মহীনদের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার দুপুর ১২টায় নগর ভবনে কর্মহীন মানুষদের হাতে নগদ অর্থ তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, করোনা ভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে নি¤œ আয়ের মানুষদের জন্য আমরা চাল-ডাল-আলু ও সাবান বিতরণ করছি। ইতোমধ্যে ২৫ হাজার পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এই সময়ে নগদ অর্থ সহায়তা নিয়ে অসহায় মানুষদের পাশে দাড়িয়েছে ব্র্যাক। আমি তাদের এই উদ্যোগকে স্বাগত জানাই।

অর্থ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধনকালে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম রাজশাহীর আঞ্চলিক সমন্বয়কারী ফারজানা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

ফারজানা পারভীন জানান, প্রথমদিন ৩৭৫জনকে ৫ লাখ ৬২ হাজার ৫০০ টাকা প্রদান করা হচ্ছে। এই কর্মসূচির আওতায় ৪ হাজার কর্মহীনকে ৬০ লাখ টাকা প্রদান করা হবে যার অংশ থেকে প্রত্যেককে পাবেন ১৫০০ টাকা। এ অবস্থায় সেখানে অর্থ বিতরণ উদ্বোধন কার্যক্রম স্থগিত করতে বাধ্য হয় আয়োজকরা। সেখানে ব্র্যাকের তালিকাভূক্ত ৩৭৫ জন কর্মহীন মানুষকে আর্থিক অনুদান দেয়ার কথা ছিল।

ব্র্যাকের রাজশাহী অঞ্চলের কো-অডিনেটর ফারহানা বেগম বলেন, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রমের আওয়ায় রাজশাহী নগরের ৩৭৫ জন কর্মহীন মানুষকে ১৫০০ টাকা করে অনুদান দেয়ার ব্যবস্থা করা হয়েছে। যারা এই অর্থ সহযোগিতা পাবেন তারা সবাই ব্র্যাকের সমিতির সদস্য।

কর্মহীনদের অর্থ সহায়তা প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানের যুক্তিকথা নিয়ে প্রশ্ন তুলে রাজশাহী সিভিল সার্জেন এনামুল হক বলেন, লোকজনকে বাড়ির বাহিরে বের হতে নিষেধ করা হচ্ছে। খাদ্য সমাগ্রী বা অর্থ সহায়তা যা দেয়া হবে কর্মহীনদের বাড়ি বাড়ি পৌঁছে দিতে বলা হচ্ছে। এ অবস্থায় করোনাভাইরাস অনেকের মধ্যে ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.

Title