নৈশকালীন ফল বেচা-কেনার বাজার উদ্বোধন করলেন লালবাগের ডিসি বিপ্লব তালুকদার

রাজধানীর সদরঘাট এলাকায় অবস্থিত বাদামতলী ফল মার্কেট এলাকায় সারাদিন ধরে চলমান ফল বেচাকেনার হাটের কারণে যানজটে নাকাল হতে হয়েছে চারপাশের জনসাধারণকে। এই অচলাবস্থা এড়াতে দিনের পাশাপাশি নৈশকালীন ফল পাইকারী বাজার উদ্বোধন করা হয়েছে। নৈশকালীন ফল কেনা-বেচার বাজার উদ্বোধন করেন জনাব বিপ্লব বিজয় তালুকদার, সম্মানিত উপ-পুলিশ কমিশনার, লালবাগ বিভাগ।

সোমবার(২২ মার্চ) রাত ৮ টায় ঢাকা মহানগর ফল আমদানী-রপ্তানিকারক ও আড়ৎদার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির আয়োজনে রাএীকালিন বাজারের উদ্বোধন করা হয়। প্রতিদিন রাত ১০ টায় শুরু হয়ে সকাল ৬ টা পর্যন্ত চালু থাকবে এই বাজার।

এসময় উপস্থিত ছিলেন ৩২ নং ওয়ার্ড কমিশনার হাজী এম এ মান্নান,লালবাগ ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার বিমান কুমার দাস, ঢাকা মহানগর ফল আমদানি-রপ্তানিকারক ও আড়ৎদার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ আব্দুল করিম সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

লালবাগ জোনের উপ-পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, জনাব শফিকুল ইসলাম বিপিএম(বার) কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ মহোদয়ের নির্দেশ পালনে লালবাগ বিভাগ দৃঢ়প্রতিজ্ঞ।
এই এলাকায় একটি ব্যবসায়িক এলাকা।তবে এখানে মিটফোর্ড হাসপাতাল ও সদরঘাট লঞ্চ টার্মিনাল অবস্থিত। মিটফোর্ড হাসপাতালে আগত সেবাপ্রার্থী এবং সদরঘাট লঞ্চ টার্মিনাল এলাকায় গমনাগমনকারী যাত্রীসাধারণের বাদামতলী এলাকায় যানজটের কারনে দুর্ভোগ পোহাতে হয় প্রতিনিয়ত।রাত্রিকালীন বাজার উদ্বোধনে মানুষের ভোগান্তি কমবে বলে কমবে বলে আশা করেন তিনি।

রাত্রিকালীন বাজারের সুবিধার জন্য পর্যাপ্ত আলোর ব্যবস্থা এবং সিসিটিভি মনিটরিং চালু আছে। অর্থ লেনদেনে থানার সহযোগিতা প্রয়োজন হলে নিকটস্থ থানা কতৃক সর্ব প্রকার সহযোগিতা করা হবে।

রাত্রিকালীন কেনাবেচা চালুর ফলে ব্যবসায়ীরা দ্রুত ফল বাজারজাত করে ভোক্তাদের কাছে পৌছে দিতে পারবেন।এতে পাইকারদের ফল পরিবহনে ভোগান্তি কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন লালবাগ বিভাগের সুযোগ্য উপ-পুলিশ কমিশনার।

সিনিয়র রিপোর্টার, ঢাকা

Leave A Reply

Your email address will not be published.

Title