ফরিদপুরের কর্মহীন হয়ে পড়া ২০০ পরিবারে হাসি ফুটালো পুলিশ 

ফরিদপুর :: করোনা ভাইরাস প্রাদুর্ভাবে এবার কর্মহীন হয়ে পড়া এমন দুইশত পরিবারের মাঝে হাসি ফুটে উঠেছে ফরিদপুরে। তাদের মুখে হাঁসির ফুয়ারা ফুটালেন জেলার পুলিশ  পুলিশ সদস্যরা। তারা সম্মিলিত হয়ে চাকুরীর মাসিক বেতনের দুদিনের টাকা অসহায় মানুষের কল্যাণে অনুদান দিয়ে কর্মহীন হয়ে পড়া ওই দুইশত পরিবারের মাঝে তুলে দিয়েছেন খুশীর ফুয়ারা ।  পুলিশের এমন মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে জেলার বিভিন্ন রাজনৈতিক মহল, সামাজিক ও বিশিষ্টজনেরা।   

জানা গেছে, গত কয়েকদিন যাবত দেশের চলমান উদ্ভূত পরিস্থিতিতে সেবা দেওয়ার পাশাপাশি পুলিশ কর্মহীন হয়ে পড়ে মানুষের মাঝে খাদ্য সহায়তা দিতে হাত বাড়িয়ে দিয়েছে। অসহায় পরিবারের তালিকা প্রণয়নের মধ্যে দিয়ে পরিবার প্রতি তারা নিত্য প্রয়োজনীয় চাল, ডাল, আলু, তেল, সাবান, লবনসহ বিভিন্ন খাদ্য দ্রব্য নিয়ে হাজির হচ্ছেন বাড়ি বাড়ি।  

জানাযায়, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামানের নির্দেশনায় জেলার বিভিন্ন উপজেলায় খাদ্য সামগ্রী নিয়ে ছুটে যাচ্ছে পুলিশের একটি দল। ফরিদপুর জেলা পুলিশের সকল সদস্যর দুইদিনের বেতনের সম পরিমান টাকা তুলে দেয়া হচ্ছে পুলিশ সুপারের কাছে। সেই অর্থ দিয়েই কেনা হচ্ছে নিত্য প্রয়োজনীয় চাল, ডাল, আলু, তেল, সাবান, লবনসহ বিভিন্ন খাদ্য দ্রব্য। 

সোমবার পুলিশের তরফ থেকে ফরিদপুর কোতয়ালী থানা, নগরকান্দা থানা ও সদরপুর থানা থেকে অনেকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পরে দরিদ্র বেশ কয়েকজন ব্যক্তির বাড়ি বাড়ি গিয়ে পুলিশ সদস্যরা খাদ্য সামগ্রী বিতরণ করেন। সেই মানবিক কাজের ধারাবাহিকতায় আজ মঙ্গলবার সকাল থেকে মধুখালী, চরভদ্রাসন, বোয়ালমারী, ভাঙ্গা থানা থেকে দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা শুরু হয়। আগামীকাল বুধবার সকাল থেকে সদর উপজেলাসহ বাকি উপজেলায় এই বিতরণ কর্মসূচি চলবে।  

এ ব্যাপারে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান এশিয়ান টাইমসকে জানান, নিয়মিত কার্যক্রমের পাশাপাশি করোনার কারণে যেসব অসহায় মানুষ কষ্টের মধ্যে দিনযাপন করছেন সেইসব অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে পুলিশ। জেলা পুলিশের সকল সদস্যের দুইদিনের বেতন এ ফান্ডে দেয়া হচ্ছে। প্রতিদিন বিভিন্ন স্থানের দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা করা হচ্ছে। এই পরিস্থিতি যতদিন চলবে আমরা পুলিশের তরফ থেকে এই সব পরিবার গুলোকে ততদিন পর্যন্ত খাদ্য সহয়তা করে যাব বলে পুলিশ সুপার জানান। 

 

Leave A Reply

Your email address will not be published.

Title