বরগুনায় চিরকুট লিখে কিশোরের আত্মহত্যা

রাসেল হাওলাদার, বরগুনা প্রতিনিধি : বরগুনার তালতলী উপজেলার তালুকদারপাড়া গ্রামের জোবায়ের হোসেন রিয়াজ (১৪) নামের এক কিশোর গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার ঘটনা ঘটেছে।

রোববার (০১ নভেম্বর) সকালে উপজেলার হড়িনখোলা গ্রামে নিজ বাড়ির তেঁতুল গাছ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে তালতলী থানা পুলিশ।

আত্মহত্যাকারীর পিতার নাম কামাল মুন্সী। রিয়াজ স্থানীয় তালুকদারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণির ছাত্র ছিলো।

পরিবার সূত্রে জানা গেছে, শনিবার (৩১ অক্টোবর) দুপুরের দিকে রিয়াজ বাসা থেকে প্রাইভেট পড়ার কথা বলে বের হয়ে তালুকদারপাড়া স্কুলে যায়। দিন গড়িয়ে রাত হয়ে গেলেও রিয়াজ বাসায় না ফিরলে সকালে রিয়াজের খোঁজে প্রাইভেট শিক্ষকের কাছে যাওয়ার উদ্দেশ্যে ঘর থেকে বের হলে নিজ বাড়ির সামনে তেঁতুল গাছের সঙ্গে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তাকে দেখা যায়।

খবর পেয়ে তালতলী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। এ সময় রিয়াজের মরদেহের সঙ্গে একটি চিরকুট পাওয়া যায়। চিরকুটে লেখা রয়েছে ‘মা আমাকে ক্ষমা করে দিও, আমার মৃত্যুর জন্য কেউ দায়ি নয়। মারিয়া আমার জান’। তবে এই মারিয়া কে? সে তথ্য এখনো জানা সম্ভব হয়নি।

রিয়াজের মা জেসমিন জানান, আমার ছেলে প্রায় এক সপ্তাহ ধরে মানসিক সমস্যায় ভুগছিল। ঠিকভাবে খাওয়া-দাওয়া করতো না। কারো সাথে কথাও বলতো না। জানতে চাইলে বলতো- আমার স্বাস্থ্য ভালো না। রিয়াজের সঙ্গে কোনো মেয়ের সম্পর্ক ছিল কীনা তা আমাদের জানা নেই। মারিয়া নামের ওই মেয়েটি কে সে ব্যপারেও জানি না।

তালুকদারপাড়া মাধ্যমকি বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের বলেন, আমাদের বিদ্যালয়ে সাত থেকে আটজন মারিয়া রয়েছে। এদের মধ্যে কোন মারিয়া হতে পারে তা বলা যাচ্ছে না। তবে রিয়াজের একান্ত সহপাঠীদের সঙ্গে আলোচনা করে জানা যেতে পারে।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান মিয়া বলেন, ঘটনার পরপরই আমরা ঘটনাস্থলে যাই। রিয়াজকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য তার মরদেহ বরগুনা জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। মরদেহের সঙ্গে একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটটি দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রেমে ব্যর্থ হয়ে এ আত্মহত্যা করে থাকতে পারে। তবে এটি আত্মহত্যা, নাকি পরিকল্পিত হত্যা তা তদন্ত সাপেক্ষে খতিয়ে দেখা হবে।

 

Leave A Reply

Your email address will not be published.

Title