রাজধানীর যানজট কমাতে আরও ১০টি ইউটার্ন খুলছে শনিবার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যানজট কমাতে আরও ১০টি ইউটার্ন খুলে দেওয়া হচ্ছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্মাণ করা এ ইউটার্নগুলো শনিবার থেকে উন্মুক্ত হচ্ছে বলে জানিয়েছেন ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

তিনি বলেন,‘ঢাকার তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত ইউটার্ন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় উত্তরা রাজলক্ষ্মীর সামনে, উত্তরা র‌্যাব ১ অফিস, ফ্লাইং ক্লাব কাওলা, বনানী ওভারপাস, বনানী আর্মি স্টেডিয়ামের সামনে, বনানী চেয়ারম্যান বাড়ী, মহাখালী আমতলী, মহাখালী বাস টার্মিনালের সামনে, তেজগাঁও নাবিস্কো মোড় এবং সাতরাস্তার বিজি প্রেস এলাকায় নির্মিত ইউটার্নগুলো যানবাহনের ব্যবহারের জন্য আগামীকাল শনিবার উন্মুক্ত করা হবে।

এসব ইউটার্ন চালু হওয়ায় নেভি হেড কোয়ার্টারের শাখা রাস্তা, বনানী রোড নং ২৭, বনানী কাকলী, বনানী রোড নম্বর ১১, মহাখালী আমতলী মোড়, তেজগাঁও কহিনুর মোড়, লাভ রোড মোড় ইত্যাদি ইন্টারসেকশনগুলোতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সহযোগিতায় রাইট টার্নিং (ডানে মোড়) বন্ধ রাখা হবে। ফলে এসব এলাকায় চলাচলকারী যানবাহনসমূহকে নবনির্মিত ইউটার্নগুলো ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছে ডিএনসিসি।

প্রসঙ্গত, এর আগে সর্বশেষ মোট ৬টি ইউটার্ন চালু করা হয়েছিল। তবে শনিবার সবগুলো একযোগে আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

Title