করোনা বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা প্রসাশনের দিন রাত নজরদারী

প্রাইমটিভি বাংলা (অনলাইন) : করোনা ভাইরাস প্রতিরোধে কেরানীগঞ্জে হোম কোয়ারেন্টাই না মানায় একজন কে জরিমানা ও অপর চার জন কে মৌখিক ভাবে সতর্ক করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ ২০ মার্চ(শুক্রবার) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহেল কেরানীগঞ্জের কলাতিয়া ও কানারচরে অভিযান চালায়।

এসময় হোম কোয়ারেন্টাইন না মানায় কানারচর গ্রামের সৈকত আলীর ছেলে সিংগাপুর ফেরত সেলিম মিয়া(৩০) কে ২৭০ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা করে এবং বাড়ির সবার সাথে অবাধ মেলামেশায় বাড়ীর অন্য সদস্যদের কেও বাহিরে না যেতে বলা হয়েছে।

এর আগে কলাতিয়া গ্রামের দুবাই ফেরত মা ও মেয়ে এবং স্পেন ফেরত গোলেনুর মিয়ার ছেলে উজ্জ্বল কে মৌখিক ভাবে সতর্কত করে দেওয়া হয়। রাত ১০ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের কাছে খবর আসে কলাতিয়া পুলিশ ফাঁড়ির কাছে মিঠাপুকুরে মফিজ উদ্দিনের ছেলে ইন্নত আলী(৪৫) অসুস্থ শরীরে দুবাই থেকে দেশে ফিরেছে। এবং অসুস্থ শরীরে সেলুনে গিয়েছেন তিনি কিন্তু সেলুন খোলা না থাকায় বাড়ী ফিরে আসে। ভ্রাম্যমাণ আদালত তার বাড়ীতে গিয়ে সত্যতা পেয়ে তাকে নিদৃষ্ট একটি রুমে আলাদা করে রাখা হয়েছে। কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক হোসেন জানান, আমরা অতি তাড়াতাড়ি তার স্বাস্থ্য পরিক্ষা করে যথাযথ ব্যবস্থা নিবো।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, ম্যাসেজ একটাই! নিজে সতর্ক থাকবো অন্যকেও সতর্ক করবো। আর কোন বিদেশ ফেরত লোক কম করে হলেও ১৪ দিন কারো সাথে মিশবে না।
ছাড়া কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় – খোলামোড়ার বাবুল কে ৫০০০/-টাকা।
বেনু কে ৫০০০/- টাকা।
মোঃ রফিক কে ৫০০০০/- টাকা। এবং
জিয়া নগরের
মোঃ রমিজ উদ্দিন কে ১০০০০/- টাকা,চুনকুটিয়ার
মোঃ নাসির কে- ২০০০/- টাকা।
মোঃ বাবু কে ২০০০/- টাকা।
এবং কদমতলীর বাঁশরী সেন্টার কে এক লক্ষ টাকা জরিমানা করে।

তাছাড়া ভোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে দক্ষিণ কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর, জিঞ্জিরা, গোলাম বাজার ও কদমতলী চৌরাস্তায় মোবাইল কোর্ট পরিচালনা করে সহকারী কমিশনার(ভূমি) কেরানীগঞ্জ দক্ষিণ সানজিদা পারভিন তিন্নী।

এ সময় তিনি ভোক্তাদের উপস্থিতিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য চাল এবং পেয়াজ অতিরিক্ত মুল্যে বিক্রি করায় ৫ জন কে ১ লক্ষ ৬৫ হাজার টাকা অর্থদন্ড করেন । এবং দ্রব্যমূল্য তালিকা এবং মূল্যমান মেনে চলতে সচেতন করেন।

অভিযানের অংশ হিসেবে কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল রোহিতপুর ও কলাতিয়া বাজারে অভিযান চালান। এসময় তিনি অতিরিক্ত দামে চাল বিক্রি করায় এস এম এন্টারপ্রাইজ / মতিন ব্যাপারীর চালের আড়ৎ কে ৩০ হাজার টাকা জরিমানা করেন। এবং ভবিষ্যতে বেশী দামে চাল বিক্রি না করার শর্তে জেল দেওয়া থেকে বিরত থাকেন।

Leave A Reply

Your email address will not be published.

Title