গ্রীসের খোলামাঠে করোনাকালীন ঈদ-উল-আযহা-র নামাজ আদায়

প্রদীপ কুমার সরকার ( গ্রীস) থেকেঃ গ্রীসের রাজধানী এথেন্সের প্রাণকেন্দ্রে অবস্থিত প্লাতিয়া কুমুদুরুর মাঠে বাংলাদেশ কমিউনিটির নেতৃত্বে গ্রিসে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় গ্রীক সরকারের পক্ষ থেকে খোলা মাঠে নামাজ আদায় করার অনুমতি সাপেক্ষে আজ ৩১ জুলাই সকাল ৮ঃ৩০ মিনিটের সময় হাফেজ জামিলের ইমামতিতে ঈদুল আজহার নামাজ আদায় করা হয়।

উক্ত নামাজে গ্রিস প্রবাসী সকল রাজনৈতিক, সামাজিক ও কূটনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গ্রীক সরকারের প্রশাসনিক বাহিনীর সহযোগিতায় ঈদুল আযহার নামাজ আদায় করা হয়েছে। এতে প্রবাসীরা করোনার নিয়মকানুন মেনে চলে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদুল আযহার নামাজ আদায় করা হয়েছে। নামাজ পরবর্তী গ্রীসে বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত রাষ্ট্রদূত জসীমউদ্দিন বিভিন্ন সংবাদমাধ্যমের সাথে নিজের মত প্রকাশ করেন। গ্রিস প্রবাসী সহ সকল মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে মতামত প্রদান করেন। পাশাপাশি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ সহ বাংলাদেশের সকল শ্রেণী পেশার মানুষের জন্য দোয়া ও শুভকামনা এবং ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন।

রাষ্ট্রদূত আরো বলেছেন বাংলাদেশ করোনার মহামারীর প্রাদুর্ভাব মুক্ত হতে না হতেই বন্যার পানিতে বাংলাদেশের জনগণের কষ্টের জন্য তিনি দুঃখ ও সহানুভূতি প্রকাশ করেছেন এবং আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া প্রার্থনা করেছেন। এছাড়াও বাংলাদেশ কমিটির সভাপতি আব্দুল কুদ্দুস তিনিও প্রবাসীসহ বাংলাদেশ সহ সমগ্র মুসলিম উম্মাহর জন্য দোয়া করেছেন এবং ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন এছাড়াও বাংলাদেশ করোনার প্রাদুর্ভাব ও বন্যার হাত থেকে জনগণের মুক্তির জন্য দোয়া কামনা করেছেন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির সিনিয়র সহ-সভাপতি আহসান উল্লাহ হাসান সাবেক সভাপতি গোলাম মাওলা ও তাজুল ইসলাম সহ বিপুল সংখ্যক বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দের উপস্থিতিতে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদুল আযহার নামাজ আদায় শেষে প্লাতিয়া কুমুদুরুর পাশে স্থানীয় এক কফি হাউসে বিভিন্ন শ্রেণি-পেশার সিনিয়র নেতৃবৃন্দের উপস্থিতিতে এক ঈদ আড্ডায় মিলিত হয়। উক্ত আড্ডায় নেতৃবৃন্দ প্রবাসের কঠিন সময়ে প্রবাসীদের ধৈর্য্য ধারণ করে গ্রীক সরকার প্রদত্ত বিভিন্ন নিয়ম-কানুন মেনে চলার আহবানের মধ্য দিয়ে ঈদ আড্ডা সমাপ্তি ঘোষণা করা হয় এবং সকল ধর্ম প্রাণ মুসলিমের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। গ্রীক সরকারের পক্ষ থেকে আন্তরিক সহযোগিতার জন্যে বাংলাদেশ কমিউনিটির সভাপতি আব্দুল কুদ্দুস কৃতজ্ঞতা জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

Title