প্রাইম টিভি বাংলায় করোনা প্রতিবেদনের একদিন পর পৌর এলাকায় লকডাউন

0

ফরিদপুর :: প্রাইম টিভি বাংলায় করোনা প্রতিবেদনের একদিন পর ফরিদপুরের ভাঙ্গায় আগামী ১৫ জুন থেকে ১৫ দিনের জন্য পৌর এলাকায় লকডাউন ঘোষণা দিলেন ভাঙ্গা উপজেলা প্রশাসন।

প্রসঙ্গত কারনে উল্লেখ্য, শুক্রবার রাতে প্রাইম টিভি বাংলা চ্যানেলে রাতের সংবাদে “ফরিদপুরের ভাঙ্গায় করোনায় আক্রান্ত হয়ে একদিনে ৪ জনের মৃত্যু নিয়ে প্রাইম টিভি বাংলা প্রতিবেদক মামুনুর রশিদ ভাঙ্গার করোনা পরস্থিতির সর্বশেষ তথ্য তুলে ধরেন। প্রতিবেদন প্রচারের পর খবরটি দেখেন ভাঙ্গার শত শত টিভি দর্শক। নিউজ প্রচারের একদিন পর ভাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৌর এলাকা ১৫ দিনের জন্য লকডাউনের ঘোষণা করেন আজ শনিবার উপজেলা নির্বাহী অফিসার রকিবুর রহমান খান।

সম্প্রতি ভাঙ্গা উপজেলায় করোনা ভাইরাস বিপদজ্জনক উল্লেখ করে চূড়ান্ত লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয় বলে প্রাইমটিভি প্রতিবেদককে নিশ্চিত করে উপজেলা প্রশাসন ।

সূত্র থেকে আরও জানায়, লকডাউন চলাকালীন সময়ে কোন ধরনের যানবাহন চলাফেরা সম্পূর্ণ নিষিদ্ধ করার পাশাপাশি জনসাধারণের বাইরে অবস্থান করা যাবে না। শুধুমাত্র ওষধের দোকান খোলা রাখা ছাড়া অন্য কোন দোকানপাট খোলা যাবে না। এছাড়া ১৫ দিনের খাদ্য নিজেরা সংগ্রহ করতে হবে। এজন্য ১৫ জুন রাত ১২টার পূর্ব পর্যন্ত খোলা রাখা যাবে। তবে মুখে মাস্ক ব্যবহার কড়তে হবে এবং সামাজিক দুরুত্ব বজায় রেখে ক্রয় বিক্রয় করতে হবে। এজন্য জনগণের সার্বিক সহযোগীতা চেয়েছে উপজেলা প্রশাসন। কেউ সরকারি এই আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া ভাঙ্গায় আশঙ্কাজনকভাবে করোনা সনাক্তের সংখ্যা বৃদ্ধিতে ভাঙ্গা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন ইতিমধ্যে করোনা সংক্রমণ রোধে সাধারণ জনগণের অবাধ চলাচলে সিমিত করতে গত বৃহস্পতিবার (সকাল ৬ টা থেকে দুপুর ১২টা ) বাজার খোলার নির্ধারিত সময় বেধে দেন। যে নিয়ম অব্যহত রয়েছে। কিন্তু পরিস্থিতি স্বাস্থ্য দপ্তরের নিয়ন্ত্রণের বাহিরে চলে যাওয়ায় জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা করোনা মনিটরিং কমিটির সিদ্ধান্তে মোতাবেক ভাঙ্গা পৌরসভা অর্থাৎ ১৫ জুন থেকে ভাঙ্গায় প্রথম লক ডাউনের ঘোষণা করা হল এই প্রথম।

প্রসঙ্গত কারনে আরও উল্লেখ্য, গতকাল শুক্রবার একদিনে ভাঙ্গা পৌরসভার ছিলাধরচর সদরদী গ্রামের আলমগীর হোসেন(উপসর্গে), নুরুল্লাগঞ্জের সন্তোষ সাহা নামে এক যুবক, হামিরদী ইউনিয়নের বড় হামিরদী গ্রামের বৃদ্ধ হাসমত আলী, মানিকদহ ইউনিয়নের রাজাপুর গ্রামের ইউপি সদস্য মধ্যে বয়স্কা সুফিয়া বেগমের মৃত্যু হয়। ৪ জনের মৃত্যুর খবর এদিন প্রাইম টিভি বাংলায় প্রচার হওয়ার পর চ্যানেলের ওয়াল পেজ থেকে খবরটি সকলের নজরে আসে।

এই বিষয়ে জানতে চাইলে ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলামিন মিয়া জানান, প্রতিবেদককে জানান, সরকারী নির্দেশনা মোতাবেক করোনা সংক্রমণ রোধে শুরু থেকেই কাজ করছে ভাঙ্গা উপজেলা প্রশাসন। গত কয়েকদিনে ভাঙ্গায় করনা সংক্রমণ বৃদ্ধির ফলে জেলা প্রশাসকের নির্দেশনায় ভাঙ্গা উপজেলা প্রশাসন ও করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত গৃহীত হয়েছে ১৫ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত ভাঙ্গা পৌর এলাকায় লকডাউন আওতায় থাকবে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহসিন উদ্দিন ফকির জানান শুক্রবারে ৪জনসহ এর আগে তিনজন এই নিয়ে মোট ৭জন করোনায় মৃত্যুর হয়েছে। এছাড়া আজ শনিবার নতুন করে আরও ২জন সনাক্ত হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ২০৪ জন। এপর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৩৩জনে।
মামুনুর রশিদ

Leave A Reply

Your email address will not be published.

Title