প্রাথমিক ও গনশিক্ষা প্রতিমন্ত্রীর কেরানীগঞ্জে পিইসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন

প্রাইম নিউজ বাংলা(অনলাইন)ঃ

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা হলো পিইসি পরীক্ষার ফলাফল আমাদের কাছে গুরুত্বপূর্ন নয়। গুরুত্বপূর্ন হচ্ছে শিশুটি পরীক্ষায় অংশগ্রহনের মাধ্যমে আগামীতে যে প্রতিযোগিতামূলক কাজে অংশ নিবে সেটার অভ্যাস গড়ে তোলা। এজন্য আমরা পিইসি পরীক্ষা বাতিল করিনি কোমলমতি শিক্ষার্থীদের জন্য সাহস বাড়ানো, এটা নিয়ে অভিভাবকদের শিশুদেরকে অতিরিক্ত পড়াশুনার চাপ দেয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গন শিক্ষা প্রতিমন্ত্রী মোঃজাকির হোসেন।
বুধবার সকালে কেরানীগঞ্জের জিনজিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।


তিনি আরো বলেন ,কোমলমতি শিক্ষার্থীদের মেধা বিকাশ ও সাহসিকতার জন্য আমরা ২০০৯ সাল থেকে এই পরীক্ষার ব্যবস্থা করেছি।এই পরীক্ষার ফলাফল আমাদের কাছে গুরুত্বপূর্ন নয়। গুরুত্বপূর্ন হচ্ছে শিশুটি পরীক্ষায় অংশগ্রহনের মাধ্যমে আগামীতে যে প্রতিযোগিতামূলক কাজে অংশ নিবে সেটার অভ্যাস গড়ে তোলা। এজন্য আমরা পিইসি পরীক্ষা বাতিল করিনি
মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরো বলেন অনেকে মনে করেন যে এই পরীক্ষাটা দরকার নাই তবে আমরা তৃতীয় শ্রেনী পর্যন্ত শিশুদের পরীক্ষা না নেয়ার জন্য ভাবছি।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রাথমিক ও গনশিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মো: ইফতেখার হোসেন ভূইয়া, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌস শিখা, উপজেলা সহকারী কমিশনার কামরুল হাসান সোহেল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাজেদা সুলতানাসহ অনেকে।

Leave A Reply

Your email address will not be published.

Title