বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল: বিপু

ঢাকা: বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন,গত এক দশকে বাংলাদেশের গল্পটা বদলে যাওয়ার। আগে বাংলাদেশকে অন্যদেশের মানুষ চিনতো প্রাকৃতিক দুর্যোগ, বন্যা,খরা এমন সব খবরের কারণে। কিন্তু সেই অবস্থার পরিবর্তন হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে। বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল।

রাজধানীর একটি অভিজাত হোটেলে Pwc আয়োজনে চায়না-বাংলাদেশ ইনভেসমেন্ট ফেসিলিটেশন সেমিনারে মন্ত্রী এসব কথা বলেন।

নসরুল হামিদ বিপু এমপি বলেন,PwC’র আয়োজনে ‘China-Bangladesh Investment Facilitation Seminar’ এ বাংলাদেশের সাফল্যের গল্প বলেছি বিদেশী প্রতিনিধিদের কাছে।আমাদের মন্ত্রণালয় বিগত ১০ বছরে অনেক বড় বড় প্রকল্প বাস্তবায়ন করেছে। এখন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় বিদেশী বিনিয়োগকারীদের জন্য আদর্শ জায়গা। অনেক বিনিয়োগ আসছে।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী বলেন,চীনা প্রতিনিধি দলের সামনে আমাদের সাফল্যের গল্পগুলো তুলে ধরেছি। আশা করি চীনের সরকারী-বেসরকারী পর্যায়ের প্রতিষ্ঠানগুলো বিদ্যুৎ ও জ্বালানি খাতে আরো বড় বিনিয়োগ করবে। তাদের বড় বড় প্রকল্প বাস্তবায়ন ও অর্থায়নের অভিজ্ঞতা রয়েছে। তাদের অভিজ্ঞতাকে আমরা কাজে লাগাতে চাই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য।

এই সময় এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নান ও প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক এসডিজি বিষয়ক সমন্বয়ক আবুল কালাম আজাদ

Leave A Reply

Your email address will not be published.

Title