রাজনৈতিক ইন্ধন দিয়ে লোক ভাড়া করে এনে ত্রাণের জন্য বিক্ষোভের করা হয়েছে: তথ্যমন্ত্রী

রাজনৈতিক ইন্ধন দিয়ে লোক ভাড়া করে এনে বিভিন্ন জায়গায় অর্গানাইজ করে ত্রাণের জন্য বিক্ষোভের আয়োজন করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ   । তথ্যমন্ত্রী বলেন, গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে ত্রাণের দাবিতে বিক্ষোভ করছে লোকজন। কিন্তু সরকারের নিকট গোয়েন্দা তথ্য আছে, অধিকাংশ বিক্ষোভের পেছনে রাজনৈতিক ইন্ধন ছিল। রাজনৈতিক ইন্ধন দিয়ে লোক ভাড়া করে এনে বিভিন্ন জায়গায় অর্গানাইজ করে ত্রাণের জন্য বিক্ষোভের আয়োজন করছে একশ্রেণির মহল।

শুক্রবার রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবনে সমসাময়িক ইস্যু নিয়ে অনলাইন ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, প্রতিটি দুস্থ মানুষের কাছে ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার সর্বোচ্চ চেষ্টা করছে সরকার। এজন্য ত্রাণ মন্ত্রণালয়ের পাশাপাশি খাদ্য মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, পুলিশ বাহিনী, জেলা প্রশাসন, সিটি কর্পোরেশনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছে।

কারো বাড়িতে যদি ত্রাণ না পৌঁছে তাহলে সরকারের হটলাইন খোলা হয়েছে জানিয়ে তিনি বলেন, হটলাইনে ফোন করলে সঙ্গেসঙ্গে বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দেয়া হবে। এমন সুবিধা বিশ্বের আর কোথাও আছে কিনা তা আমার জানা নেই। শেখ হাসিনা সরকার সেই সুযোগ করে দিয়েছে।

মন্ত্রী বলেন, ত্রাণ নিয়ে যেখানেই দুর্নীতি হচ্ছে, সেখানেই প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। এক্ষেত্রে অপরাধী কোন দলের তা বিবেচনা করা হচ্ছে না। এসব ঘটনা কঠোর হস্তে দমন করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। আর এ ধরনের অনিয়মগুলো বন্ধে কাজ করছে সরকারি প্রশাসন ও পুলিশ বাহিনী।

ইতোমধ্যে দুর্নীতির অভিযোগে আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের কয়েকজন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, যেই এ ধরনের অনিয়ম করবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তাই সকলকে বলবো, অহেতুক সমালোচনা না করে সরকারকে পরামর্শ দিন। এই সংকট থেকে উত্তরণের জন্য দলমত-নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.

Title