শুভ জন্মদিন বিশ্ব শান্তির অগ্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনা


তরুন লাল বেগী : ডিজিটাল বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রথম সন্তান আজকের ‘মাদার অব হিউম্যানিটি’ শেখ হাসিনা।


আজকের জন্মদিনটি এমন সময়ে পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে একসময়ের কথিত তলাবিহীন ঝুঁড়ি বাংলাদেশকে আজ বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে তরানিত্ব করেছেন। এরইমধ্যে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে সমন্বিত টিকাদান কর্মসূচিতে বাংলাদেশের ব্যাপক সফলতার জন্য তাকে এ সম্মাননায় ভূষিত করেছে গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশন। এছাড়াও প্রধানমন্ত্রী ইউনিসেফের ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’ পেয়েছেন। প্রধানমন্ত্রীর এই অর্জনে পুরো জাতি গৌরবান্বিত।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। প্রধানমন্ত্রীর অনুপস্থিতিতে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো অন্যান্য বছরের মতো এবারও কেক কাটা, দোয়া ও মিলাদ-মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দেশবাসী তার জন্মদিন উদযাপন করছে। শুভ জন্মদিন বিশ্ব শান্তির অগ্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave A Reply

Your email address will not be published.

Title