সেনাবাহিনী কর্তৃক কোয়ারেন্টাইন নিয়ন্ত্রণ কেন্দ্রে যোগাযোগের নম্বর পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক:  বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক কোয়ারেন্টাইন নিয়ন্ত্রণ কেন্দ্রে যোগাযোগের নম্বর পরিবর্তন করা হয়েছে। এখন শুধু একটি নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেনাবাহিনী কর্তৃক কোয়ারেন্টাইন নিয়ন্ত্রণ কেন্দ্রে যোগাযোগের জন্য ইতোপূর্বে প্রদত্ত সকল নম্বরের পরিবর্তে শুধুমাত্র ০১৭৬৯০৪৫৭৩৯ নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হলো। প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে রাজধানীর দুটি কোয়ারেন্টাইন সেন্টারের নিয়ন্ত্রণ নিয়েছে সেনাবাহিনী। সেন্টার দুটি হলো- আশকোনা ও উত্তরা দিয়াবাড়ি কোয়ারেন্টাইন সেন্টার।

এর আগে ১৯ মার্চ এক বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তৃতির সম্ভাব্যতা এবং প্রেক্ষাপট বিবেচনায় বাংলাদেশ সেনাবাহিনীকে দুইটি কোয়ারেন্টাইনের দায়িত্ব দিয়েছে সরকার। সেগুলো হলো-বিমানবন্দর সংলগ্ন হজ ক্যাম্প এবং উত্তরার দিয়াবাড়ি সংলগ্ন রাজউক অ্যাপার্টমেন্ট কোয়ারেন্টাইন।

এ কর্মসূচির অংশ হিসেবে বিদেশ থেকে আগত যাত্রীদের স্ক্রিনিং শেষে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্বাচিত ব্যক্তিবর্গকে বিমানবন্দরে প্রয়োজনীয় ইমিগ্রেশন শেষে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে।

হস্তান্তরের পর সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এসব যাত্রীকে বিমানবন্দর থেকে কোয়ারেন্টাইনে স্থানান্তর, ডিজিটাল ডাটা এন্ট্রি কার্যক্রম, কোয়ারেন্টাইনে খাওয়া থেকে আনুষঙ্গিক সেবার ব্যবস্থা করা হবে। এ কাজে সেনাবাহিনীকে অন্যান্য স্বাস্থ্যসহ মন্ত্রণালয় সহায়তা করবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

Title