নাসিকের উদ্যোগে ৩য় দিনে ৭১ হাজার লিটার ক্লোরিন মিশ্রিত স্প্রে ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারেরর দেয়া নির্দেশনা মোতাবেক করোনা মোকাবিলায় নানামুখী উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।। তৃতীয় দিনের মত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানে ওয়াটার বাউজারের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) এ কাজে ব্যবহার করা হয় ৫টি ওয়াটার বাউজার। মোট ৭১ হাজার লিটার তরল জীবাণুনাশক বিভিন্ন এলাকায় স্প্রে করা হয়।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ নগরীর বিভিন্ন স্থানে জীবাণুনাশক ক্লোরিন মিশ্রিত ১০০০০লিটার ৩টি, ১৮০০০লিটার ২টি এবং ৫৫০০লিটার ১টি পানিবাহী গাড়ি দ্বারা প্রায় ১৫০০০০লিঃ পানি স্পে করা হয়েছে।

নাসিক কর্মকর্তা জানান, এছাড়া নাসিকের প্রতিটি ওয়ার্ডের অলি-গলিতে, বাজার, শহীদ মিনার এলাকা, বাস স্ট্যান্ড, অটো রিকশা-সিএনজি স্ট্যান্ড, নদী পারাপারের ঘাটে হ্যান্ড স্প্রে মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। মসক নিধনে প্রতিটি ওয়ার্ডে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে জরুরি তথ্য ও সেবা প্রদানের জন্য নারায়ণগঞ্জ সিটি করপোরশনের কন্ট্রোল রুম খোলা হয়েছে। যোগাযোগ: ০২-৭৬৩৪৯৮৮, ০১৯৫৪২০৫৫৭৫, ০১৭১০৩০৬৬৪।

Leave A Reply

Your email address will not be published.

Title