পঞ্চগড়ে রাজস্ব খাতে বেতনের দাবিতে প্রশিক্ষকদের মানববন্ধন

পঞ্চগড়ে রাজস্ব খাতে বেতনসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেছে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষক ও কর্মচারিরা। বুধবার দুপুরে পঞ্চগড় যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে জেলার ৫০ জন প্রশিক্ষক মানববন্ধনে অংশ নেয়।
তাদের দাবী, দক্ষ প্রশিক্ষিত যুবকরা বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক কর্মকান্ডের মাধ্যমে যখন জাতীয় উন্নয়নে অগ্রনী ভুমিকা পালন করছে ঠিক তখনই যুব ও ক্রিড়া মন্ত্রনালয়ের অধীনে যুব উন্নয়ন অধীদপ্তরের বিভিন্ন প্রকল্পের প্রশিক্ষক হিসেবে নিয়োজিত সারা দেশের প্রায় ১২২২ জন কর্মকর্তা কর্মচারি ১৯ বছর ধরে অনিশ্চয়তায় দিনাতিপাত করছে।

বক্তরা আরো বলেন, দেশের শিক্ষিত যুবক যুবতিদের প্রশিক্ষনের মাধ্যমে তাদের কর্মসুচনা ও বেকারত্ব থেকে মুক্তি দিয়ে থাকি। সরকারি কর্মকর্তা কর্মচারিদের মত কাজ করে আমরা দেশের উন্নয়নে যথাযথ ভুমিকা পালন করি। এসডিজি বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। ১৩ থেকে ১৯ বছর আগে আমরা সরকারের পাঁচটি প্রকল্পে নিয়োগ পেয়েছিলাম । প্রকল্পগুলো সমাপ্ত হওয়ার পর সরকারের অপ্রত্যাশিত কোড থেকে কর্মভাতা হিসেবে আমরা যে পরিমান অর্থ পেয়ে থাকি তা প্রয়োজনের তুলনায় অতি নগন্য। এছাড়াও এই অর্থবছরে সামান্য সেই বেতন অনিয়মিত হয়েছে। প্রশিক্ষকরা তাদের দাবি আদায়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে।

তারা বলেন প্রধানমন্ত্রী আমাদের মা তিনি ছাড়া আমাদের এই দূ:খ দুর্দশা থেকে মুক্তি দেওয়ার আর কেউ নেই। এ সময় উপস্থিত ছিলেন জেলার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্বাস আলী প্রশিক্ষকদের সমন্বয়ক সোহরাব হোসেন প্রশিক্ষক মৎস বিভাগ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আওলাদ হোসেন, প্রশিক্ষক কম্পিউটার হাসানুজ্জামান, প্রশিক্ষক ইলেক্ট্রিকাল আবু সায়েম, সিনিয়ার প্রশিক্ষক প্রানীসম্পদ আঁখি আরা সহ জেলায় কর্মরত ২৮ জন প্রশিক্ষক এবং তৃতীয় ও চতুর্থ শ্রেনী কর্মচারিরা ।

Leave A Reply

Your email address will not be published.

Title