ফরিদপুর কারাগারে মুক্তি পেলো ২৭ কয়েদী

ফরিদপুর প্রতিনিধি :: র্দীঘদিন কারাভোগকরা কয়েদী। লঘু অপরাধের কয়েদী ও হাজতিদের তালিকা করার পর তাদের মুক্তির উদ্যোগ নেয় সরকার। সেই ধারাবাহিকতার অংশ হিসেবে ফরিদপুর জেলা কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে  ২৭ কয়েদিকে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছে কারাগার কৃর্তপক্ষ। আজ শনিবার বিকেলে জেলা কারাগার থেকে তাদের মুক্তি দেয়া হয়।

ফরিদপুর জেলা কারাগারের সুপার আব্দুর রহিম বলেন, স্বরাষ্ট্রমন্ত্রনালয় থেকে আমাদের কাছে যেসব ক্যাটাগরিতে তালিকা চাওয়া হয়েছিল তা পাঠিয়ে দেওয়া হয় ঢাকায়। সেখান থেকে ৭৬ জনের মুক্তি চুড়ান্ত অনুমোদন পাওয়া গেলে আজ শনিবার ২৭ জনকে মুক্তি দেয়া হয়। বাকি যারা রয়েছে তাদেরকে নিয়ম মাফিক মুক্তি দেওয়া হবে এবং তা খুব দ্রুত সময়ের মধ্যে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারনে সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে দেশের প্রতিটি কারাগার থেকে ছয় ক্যাটাগরি বন্দিদের একটি তালিকা চেয়ে পাঠানো হয় আইজি প্রিজনের কাছ থেকে। ফরিদপুর কারাগারের ২২৭জনের একটি তালিকা আইজি প্রিজন এর মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠানো হয়। তার ভেতর থেকে ৭৬ জনের মুক্তির আবেদন গৃহিত হয়। সেই তালিকা অনুযায়ী তাদের মুক্তি দেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.

Title