ভাঙ্গার হত্যা মামলার পলাতক আসামী আসলাম যশোর থেকে গ্রেপ্তার

ফরিদপুর :: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের শহীদ শেখ (৪৮) হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে আসলাম ফকিরকে যশোর থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

রবিবার সকাল ৬টার দিকে যশোরের চৌগাছা উপজেলার কলেজপাড়ার একটি ভাড়া বাড়ি থেকে র‌্যাব-৮ এর একটি দল তাকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারের পর তাকে ফরিদপুর ক্যাম্পে নিয়ে আসা হয়। আসলাম ফকির ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের মৃত শুকুর ফকিরের ছেলে।

র‌্যাব-৮ সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক দেবাশীষ কর্মকার সাংবাদিকদের জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একটি হত্যা মামলার পলাতক আসামি হিসেবে আসলাম ফকিরকে যশোরের চৌগাছা থানার কলেজপাড়া থেকে আজ সকালে গ্রেপ্তার করার পর তাকে ভাঙ্গা থানায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, গত ২২ এপ্রিল আসলাম ফকিরের বিরুদ্ধে ভাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর গ্রামে শহীদ শেখ নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে ভাঙ্গা থানায় হত্যা মামলা দায়ের হয় (থানার মামলা নং-২০ তারিখ-২২/০৪/২০২০ইং, ধারা-১৪৩/৩২৩/৩০২/৪৪৭/ ৪৪৮/৪২৭/১১৪/৩৪)। ওই মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন।

র‍্যাব কর্মকর্তা আরও জানান, গত ২২ এপ্রিলের পর থেকে আসলাম ফকির কমপক্ষে পাঁচবার স্থান বদল করে। মে মাসের মাঝামাঝি সময়ে নিজেকে একজন প্রবাসী পরিচয় দিয়ে চৌগাছার কলেজপাড়ার ওই বাড়িতে ভাড়াটিয়া হিসেবে উঠেন তিনি। আসলাম ফকির অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে পালাতে চেয়েছিলেন। তার আগেই র‌্যাব সদস্যরা তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

প্রসঙ্গত, ২০০৩ সালের ২৫ সেপ্টেম্বর ভাঙ্গার মানিকদহ ইউনিয়নের চেয়ারম্যান একেএম সাহেদ আলী ওরফে সাহেব মিয়া হত্যা মামলায় আসলাম ফকির ও অপর দুই আসামি তারা মৃধা ও ইমারত আলীকে মৃত্যুদণ্ড প্রদান করে ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালত। আসামিদের আপিলে হাইকোর্টে এ রায় বহাল রাখে।

২০১৪ সালের ১৩ নভেম্বর আসলাম ফকিরের ফাঁসি কার্যকরের দিন ধার্য হয়। জেলা ম্যাজিস্ট্রেট ও সিভিল সার্জনসহ সকলকে চিঠি দিয়ে প্রস্তুতও থাকতে বলা হয়েছিল। কিন্তু ফাঁসির একদিন আগে অস্বাভাবিক আচরণের কারণে তার ফাঁসি স্থগিত হয়ে যায়। ওইদিন দ্বিতীয় দফায় রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন তিনি। সাধারণ ক্ষমায় তার ফাঁসি মওকুফ করে ১৪ বছরের সাজা দেয়া হয়। কারাগারে সদাচরণের কারণে সাজা কমিয়ে ১৩ বছর দুইদিন কারাভোগের পর ২০১৭ সালের ২৫ আগস্ট গাজীপুর হাই সিকিউরিটি কারাগার থেকে মুক্তি পান আসলাম ফকির।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, কারাগার থেকে মুক্তি পেয়ে তিনি নিজ এলাকায় এসে আবারও স্থানীয় আওয়ামীলীগের রাজনীতির মাঠে সক্রিয় হন। এরপর আবার তার হুকুমে আওয়ামীলীগের প্রতিপক্ষের সাথে সংঘর্ষে তার মদদে আরও একটি হত্যাকাণ্ড সংগঠিত হয় বলে অভিযোগ উঠে।

Leave A Reply

Your email address will not be published.

Title