মানুষের সেবক হিসেবে কাজ করতে চান উপজেলা চেয়ারম্যান আমানত হোসেন খান

কাপাসিয়া( গাজীপুর) প্রতিনিধি: প্রাণঘাতী বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপে বিপর্যস্ত মানবতা। অধিকাংশ মানুষই অসহায় দারিদ্রপীড়িত। করোনার কারণে এ অসহায়ত্ব বেড়ে গেছে অনেকগুণ। কর্ম বন্ধ হওয়ায় সাধারণ মানুষের অভাবও বেড়ে গেছে। অভাবের তাড়নায় চিন্তিত অস্থির মানুষ স্বাভাবিক কাজ তথা জীবন-যাপনে গতি হারিয়ে ফেলেছে।

করোনায় দুঃস্থ মানবতার সেবায় মানুষের রয়েছে অনেক করণীয়। মানব সেবায় যারা জড়িত তাদের সবার মাঝে এ কাজের প্রতি উদ্বুদ্ধকারী হিসেবে যে শক্তি কাজ করে, সেটা হচ্ছে মানুষের মানবতাবোধ। যার মাঝে মানবতাবোধ আছে সেই মানবসেবার একাজে এগিয়ে আসে।প্রাণঘাতী মহামারি করোনায় এ মানবতাবোধের প্রয়োজন সবচেয়ে বেশি।

কারো প্রতিবেশি যদি পেটে ক্ষুধা নিয়ে রাত যাপন করে, কেউ যদি কোনো পথশিশুকে ক্ষুধার তড়নায় কাতরাতে দেখে কেউ যদি নিজেকে ঠিক না রাখতে পারে তার ভিতরে মানবতাবোধ আছে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে তেমনি এক জনপ্রতিনিধি মানবতার ফেরিওয়ালা গাজীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় হতদরিদ্র ও নিম্নআয়ের মুসি, নাপিত, হোটেল শ্রমিক , বাস শ্রমিক, রংমিস্ত্রি, খেয়া ঘাটের মাঝি, বেদে সম্প্রদায়,ঋষি ,ইমাম, মোয়াজ্জেন , সংস্কৃতিকর্মী, রিক্সা শ্রমিক, প্রতিবন্ধী, বিধবা,এতিমখানা,মসজিদ, হাফিজিয়া মাদ্রাসা সহ বিভিন্ন স্থানে সরকারি ত্রাণ ও নিজস্ব অর্থায়নে এসব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে, উপস্বাস্থ্য কেন্দ্রে, উপজেলা সকল বেসরকারি, হাসপাতালে ডাক্তার নার্স ও স্বাস্থ্যকর্মী, ব্যাংকের কর্মকর্তা ,সংবাদকর্মী সুরক্ষার জন্য (পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট) পিপিই, মাস্ক, গ্লাভস, গ্লাস, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।উপজেলা সকল ইউনিয়ন পরিষদের জীবাণুনাশক স্প্রে মেশিন, জীবানুনাশক ঔষধ, হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস , পিপিই বিতরণ করেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপির পরামর্শে , উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগ,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের সাথে করোনা প্রথম থেকেই সমন্বয় করে জনসচেতনতা মূলক লিফলেট, মাইকিং ও পোস্টার বিতরণ করেন।

মহামারী করোনা ভাইরাসের মধ্য থেমে নেই এই জন প্রতিনিধির কার্যক্রম উপজেলা কারো কোন সমস্যা যেন তিনি নিজের করে নেন।বিভিন্ন স্থানে করোনা মধ্যে যদি কেউ মারা যায় সেখানে ছুটে গিয়েছেন তিনি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি আপার মানবিক কাপাসিয়ায় গড়ার লক্ষ্যে সকলে একসাথে কাজ করে যাচ্ছি। আমি যখন জেলা ছাত্রলীগের সভাপতি ছিলাম তখন থেকেই মানুষের জন্য কাজ করেছি। কাপাসিয়া উপজেলা জনগণ আমাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করেছে আমি তাদের সেবক হিসেবে কাজ করতে চাই। আমি আমার সম্মানীভাতা টাকা দিয়ে অসহায় মানুষের মাঝে খাদ্য ও ঈদ সামগ্রী বিতরণ করেছি। মধ্যবিত্ত এমন অনেক পরিবার আছে তাদেরকে গোপনে আমি খাদ্যসহায়তা দিয়েছি। প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাসের মধ্যে জনসাধারণের জন্য কাজ করে যাচ্ছি। অনেক বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি অসহায় মানুষকে সাহায্য সহায়তা করেছেন তাদেরকে ধন্যবাদ জানাই। তিনি আরো বলেন করোনার কারণে অসহায় কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে যার যার অবস্থান থেকে এই দুঃসময়ে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। আমার এই কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ ।

Leave A Reply

Your email address will not be published.

Title