লকডা্উন : সদরঘাট লঞ্চ টার্মিনালে যাত্রীদের প্রচণ্ড ভিড়

নিজস্ব প্রতিবেদক: লঞ্চে ভিড় লেগেছে যাত্রীদের। কোনো ধরনের স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। অর্ধেক যাত্রী উঠানোর যে নির্দেশনা রয়েছে তা মানা হচ্ছে না।

শনিবার (৩ এপ্রিল) সরেজমিনে ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে যাত্রীদের প্রচণ্ড ভিড় দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, লঞ্চের ডেকে যাত্রীরা শুয়ে-বসে, ঘেঁষাঘেঁষি করে অবস্থান করছেন। মুখে মাস্ক পরা থাকলেও যাত্রীরা লঞ্চের মধ্যে জট বেঁধে কেউ কার্ড খেলছেন, কেউ ছক্কা, কেউ আবার জড়ো হয়ে আড্ডা দিচ্ছেন।

চাঁদপুরগামী ঈগল-৭ লঞ্চে দেখা গেছে, লঞ্চের ভেতর মানুষের ছড়াছড়ি ও হইচই। লঞ্চ কর্তৃপক্ষ যাত্রীদের স্বাস্থ্যবিধি মানার জন্য ডেকে দাগ টেনে বসার স্থান নির্ধারণসহ বিভিন্ন নির্দেশনা দিয়ে রেখেছে তা মানছে না যাত্রীরা। তিনতলা এ লঞ্চের পুরোটার চিত্র একই।

চাঁদপুরগামী যাত্রী সাগর হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘লঞ্চে অর্ধেকের বেশি যাত্রী নেয়া হচ্ছে। কিন্ত ভাড়া ৬০ শতাংশ বেশিই নিচ্ছে। আগে ডেকে ভাড়া ছিল ১২০, এখন ১৮০। কিন্তু যাত্রী আগের মতোই বোঝাই করে নিচ্ছে।’

এ বিষয়ে ঈগল লঞ্চের কেরানি বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, ‘এক ফ্যামিলির পাঁচজন সদস্য সিট না নিয়ে ডেকে করে যাচ্ছেন। আমরা দাগ টেনে দিয়েছি তারা সেগুলা মানছেন না। এরকম অনেক ফ্যামিলি চাদর বিছিয়ে নিজেদের মতো করে যাচ্ছেন।

Leave A Reply

Your email address will not be published.

Title