সিলেট নগরীতে মেয়রের ডাইরেক্ট অ্যাকশন, ৯ টি মামলা ও জরিমানা আদায়

কৃষান পন্হ দাশ, সিলেট প্রতিনিধিঃ-“কভিড-১৯” বা করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে স্বাস্হ্যবিধি নিশ্চিতকরনে মাঠে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন। মঙ্গলবার মোবাইল কোর্টের স্বাস্হ্যবিধি লঙ্গনের ফলে প্রায় ৯ টি মামলা দায়ের করা হয় এবং ২৬ হাজার টাকা নগদ জরিমানা করা হয়েছে।

সিএনজি,অটোরিক্সা,পথচারীসহ, বিভিন্ন দোকান,মার্কেটে এই সব স্বাস্হ্যবিধি না মানায় এসব মামলা ও জরিমানা করা হয়।

মহানগর পুলিশের সহায়তায় এ অভিজানে সরাসরি অংশগ্রহণ করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এছাড়াও এসময় উপস্থিত ছিলেন, সিসিকের সচিব ও প্রধান স্বাস্হ্য কর্মকর্তা ডাঃমোহাম্মদ জাহিদুল ইসলাম,সিসিক প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ-জসিম উদ্দিন সহ অন্যান্ন কর্মচারীবৃন্দ। নগর ভবনের সামনে থেকে এই অভিযান শুরু করে সিলেট কিংব্রিজ এলাকা,সুরমা মার্কেট,বন্দর বাজার,হাসান মার্কেট,লালদিঘীর পার হইতে হকার্স মার্কেট পর্যন্ত পর্যবেক্ষন করেন সিসিক মেয়র। অভিযানের সময় স্বাস্হ্যবিধি না মেনে ব্যাবসা পরিচালনা করায় ও করুনার মহামারীর ঝুঁকির কথা চিন্তা করে লালাদিঘিরপার, হাসান মার্কেট, হকার্স মার্কেট,এ ৭ দিনের বন্ধ রাখার নির্দেশ দেন মেয়র ।

এসময় সিসিক মেয়র বলেন , মার্কেটে সামাজিক দুরুত্ব বজায় না রেখে সমাজের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার লক্ষে এই পরিকল্পনা করা হয়েঠে।কভিড-১৯ এর মহামারীতে যে হারে সংক্রমণতা বাড়ছে তাতে সিলেট নগরীর একপ্রকারের বিদ্ধস্হ অবস্থার স্বীকার হচ্ছে।তাই নাগরিকের সুস্বাস্হ্য বিবেচনা করে এই উদ্যোগ । সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.

Title