টিসিবির ৩ পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ফের স্বল্পমূল্যে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি শুরু করেছে। সোমবার শুরু হওয়া এই কার্যক্রম আগামী ১০ দিন চলবে বলে জানা গেছে। দেশে চলমান করোনাভাইরাসের মহামারি এবং বন্যা পরিস্থিতির কারণে সাশ্রয়ী মূল্যে এসব পণ্য বিক্রি শুরু করেছে সরকারের প্রতিষ্ঠানটি।

জানা গেছে, সোমবার থেকে ভ্রাম্যমাণ ট্রাকে করে তিনটি নিত্যপণ্য বিক্রির কার্যক্রম শুরু করেছে টিসিবি। এতে প্রতি কেজি চিনি ও মসুর ডাল ৫০ টাকা এবং সয়াবিন তেল ৮০ টাকা লিটার দরে বিক্রি করা হচ্ছে। আগামী ২৭ আগস্ট পর্যন্ত এই কার্যক্রম চালাবে টিসিবি।

টিসিবি সোমবার এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেছে। এতে ১৭ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত ভ্রাম্যমাণ ট্রাকে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রির কথা জানানো হয়।

টিসিবির অফিস আদেশে আরো বলা হয়েছে, নির্ধারিত ট্রাক থেকে প্রতি কেজি চিনি ৫০ টাকা দরে বিক্রি করা হবে। তবে একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি চিনি কিনতে পারবেন।

এ ছাড়া মসুর ডাল ৫০ টাকা কেজি দরে বিক্রি করা হবে। একজন ক্রেতা এক কেজি ডাল কিনতে পারবেন। আর সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা দরে বিক্রি হবে। একজন ক্রেতা সর্বোচ্চ ৫ লিটার তেল কিনতে পারবেন। তবে শুক্র ও শনিবার টিসিবির এই পণ্য বিক্রি কার্যক্রম বন্ধ থাকবে বলেও জানানো হয়।

Leave A Reply

Your email address will not be published.

Title