ভিসা নীতি ও নিষেধাজ্ঞার পরোয়া করে না আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভিসা নীতি ও নিষেধাজ্ঞার পরোয়া করে না আওয়ামী লীগ।

তিনি বলেন, ভিসা নীতি—নিষেধাজ্ঞা হলে ক্ষতিটা তাদেরই যারা নির্বাচনে বাধা ও প্রশ্নবিদ্ধ করতে চায়। ভিসা নীতি বাস্তবায়নের বাস্তবতাটা কি সেটা দেখার বিষয়। আওয়ামী লীগ চায় অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার এ নিয়ে জনগণের কাছে অঙ্গীকার করেছেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা শেষে শনিবার ঢাকায় ফিরে বিমানবন্দরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। দেশের ৭০ ভাগ মানুষ নৌকায় ভোট দিতে উন্মুখ রয়েছে বলেও দাবি করেন তিনি।

নির্বাচনি পর্যবেক্ষক না আসার বিষয়ে তিনি বলেন, বিদেশি পর্যবেক্ষক আসুক বা না আসুক, ভোটাররা ভোট দিলো কি না সেটা গুরুত্বপূর্ণ। অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় আমাদেরও সেভাবে নির্বাচন হবে।

এ সময় বিএনপি দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে- এমন অভিযোগ করেন ওবায়দুল কাদের। বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। তারা না আসতে চাইলে আসবে না, সেটা তাদের বিষয়। তবে নির্বাচন বানচালের ষড়যন্ত্র সহ্য করা হবে না।

অক্টোবরে বিএনপির মরণ কামড় প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মরণ কামড় দিতে গিয়ে বিএনপিই মরে ভূত হয়ে যাবে।

কাদের বলেন, এক সপ্তাহের ব্যবধানে দুই সেলফিতেই বাংলাদেশের রাজনীতির ফয়সালা হয়ে গেছে। আর বাংলাদেশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন আশীর্বাদ। তার বিকল্প কেউ নেই।

ভারতের রাজধানী দিল্লিতে জি২০ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেলফি তোলেন। জো বাইডেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে সেলফি তুলছেন- সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এমন কয়েকটি আলোকচিত্র নিয়ে আলোচনা ও পর্যালোচনার ঝড় ওঠে বাংলাদেশে। এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন। সেখানে মার্কিন প্রেসিডেন্টের আমন্ত্রণে নৈশভোজে যোগ দেন তিনি। সেখানেও প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি তোলেন জো বাইডেন।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর স্বাস্থ্য পরীক্ষা করাতে সিঙ্গাপুর যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Leave A Reply

Your email address will not be published.

Title