শরীয়তপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে টেন্ডার বক্স ছিনতাইয়ের অভিযোগ

বিশেষ প্রতিনিধিঃ শরীয়তপুর এর জাজিরা উপজেলা ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে টেন্ডার বক্স ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।  সোমবার এই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানান প্রত্যক্ষদর্শী ও দরপত্র দাতারা।

দরপত্র দাতারা অভিযোগ করেন, ১৩ ই ফেব্রুয়ারী ২৩ ইং তারিখ বেলা ১২.৩০ মিনিটে দরপত্র উন্মুক্তকরন কমিটির সামনে দরপত্র উন্মুকরন কার্যক্রম চলাকালীন সময়ে ছাত্রলীগের সভাপতি মোঃ রুবেল বেপারী নেতৃত্বে একদল সন্ত্রাসীবাহিনী সরকারী অর্থ অপচয় ও লুটপাটের উদ্দেশ্যে পছন্দমতো ঠিকাদারকে কাজ পাইয়ে দেওয়ার লক্ষ্যে দুইটি দরপত্র ব্যাতিত বাকি ০৬ টি লটের উনপঞ্চাশটি দরপত্র ছিনতাই করে নিয়ে যায়। যে দুইটি দরপত্র রেখে যায় সেই প্রতিষ্ঠানের নাম হলো সিকেন্দার মেডিকের হল, তার স্বর্তাধিকারী মো: মিরাজ হোসেন এবং মিজান ট্রেডার্স ।

দরপত্র দাতারা আরও বলেন, উপজেলা স্বাস্থ্য ও ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে সাথে সাাথে জানালে তিনি দ্রুত স্থানীয় প্রশাসনকে অবহিত করেন। সেই সাথে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন এবং  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আশ্বান দেন।

এর আগে, ১৮ জানুয়ারী ২৩ তারিখ শরিয়তপুর এর জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০২২-২০২৩ অর্থ বছরের  এমএসআর দরপত্র প্রকাশ  হয় । যাহার বিজ্ঞপ্তির স্বারক: উপঃস্বাঃকমঃ/জাজিরা/শরিয়তপুর/এমএসআর দরপত্র বিজ্ঞপ্তি ২০২২-২৩/৮৮। উক্ত দরপত্রে অংশগ্রহণ এর জন্য মোট ১১ টি প্রতিষ্ঠান শিডিউল ক্রয় করে। দরপত্র দাখিলের সময় দেওয়া হয় ০৬ ফেব্রুয়ারী  ২৩ থেকে ১৩ ফেব্রুয়ারী ২ বেলা ১২.০০ ঘটিকা পর্যন্ত। উক্ত সময়ের মধ্যে সকল দরপত্র দাতা তাদের দরপত্র দাখিল করেন।

এই ব্যাপারে জাজিরা উপজেলা ছাত্রলীগের সভাপতির সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও মুঠোফোনে তাকে পাওয়া যায়নি।

ঘটনাটির  ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ হাসান মাহমুদ জানান, ঘটনার সময়ে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের বাহিরে ছিলেন। কিন্তু তাদের দরপত্র উন্মুক্তকরণ কমিটির সদস্যরা দেখতে পায় কিছু দুষ্কৃতিকারীরা টেন্ডার বক্স ভেঙ্গে দুইটি দরপত্র রেখে বাকি দরপত্র নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। তিনি আরও জানান উক্ত টেন্ডার টি  বাতিল করা হইয়াছে ও দুস্কৃতিকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Leave A Reply

Your email address will not be published.

Title