সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দ্রব্যমূল্য শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বে বাড়ছে। সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। কবে নাগাদ নিয়ন্ত্রণে আসবে সেটা বলার ক্ষমতা আমার নেই। তবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে কিছু কৌশলগত কাজ করা হচ্ছে।

শনিবার বিকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার সুরমা উচ্চ বিদ্যালয় ও কলেজের ৪ তলা আইসিটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দুর্নীতি বাংলাদেশে আছে, সেটা অস্বীকার করার সুযোগ নেই। তবে কোন খাতে দুর্নীতি হচ্ছে সেটার অভিযোগ ও সাক্ষী পেলে তাদের বিচার করা হবে। বিচার করার ক্ষমতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেই, বিচার করার ক্ষমতা আদালতের। সুতরাং যারাই বাংলাদেশে দুর্নীতি করবে তাদের আইনের আওতায় আনা হবে।

এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, মির্জা ফখরুল গত ১০ থেকে ১২ বছর ধরে দেখেছেন আমরা দেশকে পরিবর্তন করে ফেলেছি। উনি এখন ২৪ ঘণ্টা বিদ্যুতের নিচে বাস করেন, ডিজিটাল বাংলাদেশে ঘর থেকে বের হলেই সুন্দর রাস্তা পান। আগে তাদের সময় এসি চলত না, এখন উনি এসির নিচে বসে উল্টাপাল্টা কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা ও প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী শামসুল আরেফিন, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মুক্তাদীর হোসেন, সুরমা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মো. আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাওলানা আব্দুল কাইয়ূম, মন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন, পাথারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম, সুরমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমিনুল ইসলাম প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

Title