এবার ইউএনও’র প্রত্যাহার চাইলেন বরিশাল বিভাগের সকল মেয়র

বরিশাল প্রতিনিধি: এবার বরিশাল সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বরিশাল বিভাগের পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যানবৃন্দ। এছাড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনের ৩ ঘণ্টার সিসি ক্যামেরার ফুটেজ জনসন্মুখে প্রকাশের দাবিও জানানো হয়।

অপরদিকে, বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ ইউএনও’র অপসারণসহ পুরো ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

শনিবার বিকেলে বরিশাল ক্লাব মিলানায়তনে পৃথক এ সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সমাবেশে এসব দাবি তোলা হয়।

এ দিন বিকেল ৪টায় পৌর মেয়রদের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন গৌরনদীর পৌর মেয়র হারিছুর রহমান হারিছ। তিনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের সিসি ক্যামেরায ওই রাতের খণ্ডিত ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। কিন্তু রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত ৩ ঘণ্টার ভিডিও ফুটেজ পর্যালোচনা করলে দেখা যাবে, আওয়ামী লীগের কোনো নেতাকর্মী ইউএনও’র বাসায় হামলা চালায়নি। ইউএনও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদককে তার নিজ বাসায় আটকে রাখেন।

এ সময় তারা ইউএনও’র ‘ঔদ্ধত্যপূর্ণ আচরণ’র তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং একইসাথে ইউএনও’র অপসারণসহ পুরো ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন। এ সময় বিভাগের অন্যান্য পৌর মেয়ররা উপস্থিত ছিলেন।

এদিকে বিকেল ৫টায় একই স্থানে প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন বিভাগীয় কমিটির নেতারা বলেন, সিটি কর্পোরেশন রাতের বেলা বর্জ্য অপসারণ করে। ইউএনও মুনিবুর রহমান গায়ে পড়ে সিটি কর্পোরেশনের কর্মীদের সাথে ঝামেলা তৈরি করে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করেছেন। তার কোনো দুরভিসন্ধি রয়েছে।

নেতারা বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য শান্ত বরিশালকে অশান্ত করার চেষ্টা করেছেন ইউএনও। তারা ইউএনও’র অপসারণ ও ঘটনার বিচার বিভাগীয় তদন্ত এবং দায়েরকৃত মামলা দুটি প্রত্যাহারের দাবি জানান।

এ সময় বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, আগৈলঝাড়ার চেয়ারম্যান আব্দুর রইচ সেরনিয়াবাত, গৌরনদীর চেয়ারম্যান সৈয়দা মনিরুন্নাহার মেরী, উজিরপুরের চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

Title