দেশের ব্যাংকগুলো থেকে ঋণ নিয়ে চলবে উন্নয়ন প্রকল্প : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দেশের ব্যাংকগুলো থেকে ঋণ নিয়ে উন্নয়ন প্রকল্প চালানোর উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,অনেক উন্নয়নের কাজ অন্যের কাছ থেকে ধার না এনে নিজেদের অর্থায়নে করতে পারি। এক্ষেত্রে আমরা আমাদের ব্যাংক থেকে লোন নিয়েই কাজ করাতে পারি। অন্তত কিছু কাজ আমরা নিজেরা করবো, যেন আর বাইরে যেতে না হয়।

বুধবার প্রধানমন্ত্রীর ত্রাণভাণ্ডারে বিএবির পক্ষ থেকে কম্বল প্রদান অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমি সিদ্ধান্ত দিয়ে দিয়েছি, এখন প্রস্তুতি চলছে। শিগগিরই এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। কারো কাছ থেকে ধার না করে, হাত না পেতে বাংলাদেশ নিজের পায়ে দাঁড়িয়ে স্বাবলম্বী হবে। মর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বের বুকে সম্মান নিয়ে চলতে চাই।ব্যাংক থেকে ঋণ নিয়ে উন্নয়ন প্রকল্প চালানোর ব্যাপারে শিগগিরই ব্যাংকগুলোকে জানিয়ে দেয়া হবে।

তিনি বলেন, একটা দেশের অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে সরকারের দায়িত্বের পাশাপাশি বেসরকারি খাতও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। সেই ১৯৯৬ সালে যখন সরকারে এসেছি, তখন থেকেই বেসরকারি খাতকে অত্যন্ত গুরুত্ব দিয়ে যাচ্ছি। তাদের সব ধরনের কাজ করার ব্যাপক সুযোগসহ বিভিন্ন ক্ষেত্র আমরা প্রস্তুত করে দিচ্ছি।

Leave A Reply

Your email address will not be published.

Title