দেশের স্বাধীনতা ও উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে : পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, সরকারি- বেসরকারি কর্মচারী, কৃষক, শ্রমিক সবাই ঐক্যবদ্ধ থাকলে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা সফল হতে পারবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ২০৪১ সালের আগেই এদেশ উন্নত দেশে পরিনত হবে, কেউ দাবিয়ে রাখতে পারবে না।

রবিবার (৭ মার্চ) মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, আমরা সৌভাগ্যবান যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মতো একজন মহান ও হিমালয়সম ব্যক্তিত্বকে জাতির পিতা হিসেবে পেয়েছিলাম। ১৯৭১ সালে ৭ মার্চে পাকিস্তানি সেনাবাহিনীর বেষ্টনীর মধ্যে তাদের রক্তচক্ষুকে উপেক্ষা করে লক্ষ জনতাকে সামনে রেখে যে ঐতিহাসিক ভাষণ তিনি দিয়েছিলেন, তা আজ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ঐতিহাসিক ভাষণ হিসেবে ইউনেস্কো গ্রহণ করেছে। এই ভাষণে উদবুদ্ধ হয়ে মুক্তিবাহিনী মরণপণ যুদ্ধ করেছিলো বলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। জাতির পিতা দিয়েছেন দেশের স্বাধীনতা আর তাঁর কন্যা শেখ হাসিনা দেশের জন্য এনেছেন বিশ্বের সম্মান। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকলনা মোতাবেক দেশের উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বড়লেখা উপজেলার নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর এবং ভাইস চেয়ারম্যান মো. তাজ উদ্দিন প্রমুখ ।

এর পূর্বে পরিবেশ মন্ত্রী ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে বড়লেখা উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং এ উপলক্ষ্যে আয়োজিত জয়বাংলা সাইকেল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

স্টাফ রিপোর্টার,
বড়লেখা, মৌলভীবাজার

Leave A Reply

Your email address will not be published.

Title