বদলগাছী উপজেলা আ.লীগের সম্মেলন মঙ্গলবার

নওগাঁর বদলগাছী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামীকাল মঙ্গলবার। সম্মেলনকে ঘিরে বদলগাছী শেখ রাসেল মিনি স্টেডিয়াম সেজেছে বর্ণিল সাজে! অপর দিকে সম্মেলনকে কেন্দ্র করে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

প্রায় দীর্ঘ ছয় বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সম্মেলন। গত সম্মেলন হয়েছিল ২০১৪ সালের ৭ ডিসেম্বর।

দলীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ১০ টার দিকে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সম্মেলন শুরু হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

বদলগাছী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাফর মো. শফি মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু খালেদ বুলুর সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে জেলার সকল সংসদ সদস্য উপস্থিত থাকবেন।

সম্মেলনে মূল প্রতিদ্বন্দীতা হবে সভাপতি ও সম্পাদক পদের জন্য। সভাপতি পদের জন্য প্রতিদ্বন্দীতা করবেন সাবেক সংসদ সদস্য ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আকরাম হোসেন চৌধুরী, মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেন এবং বর্তমান সভাপতি আবু জাফর মো. শফি মাহমুদ। অন্যদিকে সাধারণ সম্পাদক পদের জন্য প্রতিদ্বন্দীতা করবেন বর্তমান সাধারণ সম্পাদক আবু খালেদ বুলু, সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম মণ্ডল, প্রভাষক নজরুল ইসলাম, উপজেলা ভাইস-চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, পাহাড়পুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর, বালুভরা ইউপি চেয়ারম্যান শেখ মো. আয়েন উদ্দিন, কামরুল ইসলাম পল্টন ও বাবর আলী।

সম্মেলন ভোটের মাধ্যমে হবে নাকি সিলেকশনে হবে জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু জাফর মো. শফি মাহমুদ বলেন, অবস্থা বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। ভোটের জন্য কাউন্সিলর তৈরি করা নেই। যদি ভোটের মাধ্যমে কাউন্সিল হয় তাহলে তাৎক্ষণিক কাউন্সিলর তৈরি করে ভোট নেওয়া হবে।

খালিদ হোসেন মিলু
বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

Leave A Reply

Your email address will not be published.

Title