সবকাউন্সিলররা জীবনের ঝুঁকি নিয়ে করোনায় আক্রান্তদের সেবায় কাজ করে যাচ্ছেন : আইভি

নারায়নগঞ্জ প্রতিনিধি :  নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি বলেছেন, প্রতিটি ওয়ার্ডের নারী-পুরুষসহ সবকাউন্সিলররা খাদ্যসামগ্রী বিতরণসহ জীবনের ঝুঁকি নিয়ে করোনায় আক্রান্তদের সেবায় কাজ করে যাচ্ছেন। পাশপাশি পরিচ্ছন্ন কর্মীরাও নগরীর বিভিন্ন সড়কে জীবাণুনাশক পানি ছিটানোসহ বাড়ি বাড়ি গিয়ে পরিষ্কার পরিচ্ছনতার কাজ করছেন।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন চত্বরে ১০ টাকা কেজি মূল্যে ওএমএসের চাল বিতরণের উদ্বোধন শেষে প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে এসব জানান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

করোনা প্রসঙ্গে সিটি কর্পোরেশনের নানা কার্যক্রমের কথা উল্লেখ করে মেয়র আইভী জানান, সিভিল সার্জনের সহায়তায় সিটি কর্পোরেশন একটি মেডিকেল টিম গঠন করে বাড়ি বাড়ি গিয়ে এ পর্যন্ত করোনা উপসর্গে অসুস্থ ৫১১ জন রোগির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। সরকারি-বেসরকারি বিভিন্ন ডায়গনোস্টিক সেন্টারের সহযোগিতায় এসব নমুনা সংগ্রহ করা হচ্ছে। এছাড়া টেলিফোনে নগরবাসিকে স্বাস্থ্যসেবা দিতে ১৬ জনের একটি মেডিকেল টিমও কাজ করছে। তবে এসব কাজে পর্যাপ্ত টেকনিশিয়ান ও জনবলের সংকটের কথাও জানান তিনি।

নগরবাসিকে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে চলার আহবান জানিয়ে মেয়র আইভী জানান, মৃত ব্যক্তির লাশের মাধ্যমে করোনা ভাইরাস ছড়ায় না। তাই করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে এলাকাবাসীকে সেই পরিবারের পাশে থাকারও আহবান জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.

Title