৫ হাজার ৪৮৫ জন সদস্যকে সুদহীন ঋণ দিচ্ছে ঢাকা বার

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশের সকল আদালত বন্ধ রয়েছে। এ অবস্থায় আর্থিক সমস্যার মধ্যে পড়েন ঢাকা বারের অধিকাংশ আইনজীবী। তাই তাদের আর্থিক সমস্যার কথা বিবেচনা করে সুদবিহীন ঋণ প্রদানর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা আইনজীবী সমিতি । ৫ হাজার ৪৮৫ জন সদস্যকে ঋণ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান ।

শনিবার ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ তথ্য জানান ।

তিনি জানান, ঋণ প্রদানের জন্য সম্প্রতি সমিতির পক্ষ থেকে আইনজীবীদের কাছে দরখাস্ত আহ্বান জানানো পর সমিতির প্রায় ১৮ হাজার সদস্যের মধ্যে ৭ হাজার ৫১১ জন সদস্য আবেদন করেন। পরে যাচাই-বাছাই শেষে ৫ হাজার ৪৮৫ জন সদস্যকে ঋণ প্রদানের সিদ্ধান্ত নেয় সমিতির ২৩ সদস্য বিশিষ্ট কমিটি।

হোসেন আলী খান হাসান আরো জানান, সিদ্ধান্ত অনুযায়ী, সমিতির সদস্যদের মধ্যে যাদের বেনাভোলেন্ট ফান্ডের বয়স ২৫ বছরের বেশি-এমন ৩৩৫ জনকে ৩০ হাজার টাকা করে ঋণ দেওয়া হবে। যাদের ফান্ডের বয়স ৫ থেকে ২৫ বছরের মধ্যে এমন ২ হাজার ৮৯০ জনকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। এর নিচে ফান্ডধারী ১ হাজার ৮০০ জনকে দেওয়া হবে ২০ হাজার টাকা করে। এ ছাড়া যাদের এই ফান্ড নেই এমন ৪৬০ জনকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। তাদের ঋণ গ্রহণের এক বছরের মধ্যে তা পরিশোধ করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.

Title