অধিনায়কত্ব ছাড়লেন তামিম ইকবাল

নিজস্ব প্রতিবেদক: অবশেষে জল্পনা কল্পনার সমাপ্তি ঘটেছে তামিম ইকবাল খানকে নিয়ে। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে অধিনায়কের পদ থেকে নিজ ইচ্ছায় সরে দাঁড়ালেন তিনি।

তামিম ইকবালকে ঘিরে আলোচনা শুরু হয়েছে গত আগস্টে। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে শতভাগ ফিট না হয়েও খেলার কথা জানিয়েছিলেন তামিম। খেলেছেনও। সে ম্যাচে আফগানদের বিপক্ষে হারের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত দিয়েছিলেন।

তামিমের আচমকা নেওয়া এমন সিদ্ধান্ত মানতে পারেননি টাইগার সমর্থকরা। এমনকি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তামিমের এমন সিদ্ধান্ত মানতে না পেরে তামিমকে আমন্ত্রণ জানিয়েছিলেন গণভবনে। সেখানে প্রায় তিন ঘণ্টা বৈঠকের পর প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসর ভেঙে ক্রিকেটের ফেরার ঘোষণা দেন তামিম।

ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেও চিকিৎসা ও রিফ্রেশমেন্টের জন্য দেড় মাসের ছুটি পেয়েছিলেন তামিম। এই ছুটির মাঝে চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন। রিপোর্টে ক্ষয় ধরা পড়ে তামিমের কোমড়ে।

এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে নিজেকে সুস্থ লক্ষ্যে অপারেশন না করিয়ে ইনজেকশনকেই বেছে নেন তিনি। এরপর গুঞ্জন ওঠে বিসিবির সঙ্গে বৈঠক করবেন। সেখানেই জানাবেন তার ভবিষ্যৎ পরিকল্পনা।

আজ বৃহস্পতিবার রাত ৮ টায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় হাজির হন তামিম ইকবাল। বেশ কিছুক্ষণ বৈঠকের পর জানা যায়, ওয়ানডে ক্রিকেট থেকে ছেচ্ছায় অধিনায়কত্ব ছেড়েছেন তামিম ইকবাল খান। দলের ভালোর জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন তামিম। গণমাধ্যমের সামনে তামিম বলেন, ‘দলের ভালোর জন্য অধিনায়কত্ব ছাড়ছি। এখন খেলায় মনোযোগ দেবো।’

অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্ত জানালেও এশিয়া কাপে খেলতে পারবেন না তামিম।

Leave A Reply

Your email address will not be published.

Title