কেরানীগঞ্জে অবৈধ ওয়াশ মিলের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের অভিযান, বিদ্যুৎবিচ্ছিন্ন

নিজস্ব প্রতিনিধিঃ
ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জে অবৈধ ওয়াশ ও ডাইং মিলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। ২৭ অক্টোবর মঙ্গলবার সকাল থেকে কেরাণীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নে এ অভিযান পরিচালনা করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তারের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও উপ-সচিব রুবিনা ফেরদৌসী এবং পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের উপ-পরিচালক সাহিদা বেগম,সহকারীপরিচালক মোবাশ্বের হোসেন রাজিব ও একাউন্টস মো: উজ্জ্বল।
অভিযানে কেরাণীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নের বিভিন্ন জায়গায় গড়ে উঠা প্রায় ২১টি অবৈধ ওয়াশ কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। কারখানাগুলো হচ্ছে: সানমুন ওয়াশিং, সারা প্রিন্টিং, আলবারাকা ওয়াশিং, বিএলটি ওয়াশিং, আহাম্মদ ওয়াশিং, বিসমিল্লাহ ওয়াশিং, আমেনা ওয়াশিং, গ্লোবাল ওয়াশিং, ইভেন্ট ওয়াশিং, কালারটাচ ওয়াশিং, আনিকা ওয়াশিং, আলিফ ওয়াশিং, এমএস ওয়াশিং, রাজ ওয়াশিং, রীমা ওয়াশিং, স্মরনী ওয়াশিং, আলী হোসেন ওয়াশিং, সারাতন্নাওয়াশিং , মৌ ওয়াশিং, ফাইভ স্টার ওয়াশিং, ইমরান ওয়াশিং, আজান ওয়াশিং।
এ সময় এক্সিকিউটি ম্যাজিষ্ট্রেট রোজিনা আক্তার জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড় পত্র ছাড়া অবৈধ ভাবে আবাসিক এলাকায় ওয়াশিং মিল পরিচালনা করার কারনে আজকে কেরানীগঞ্জ উপজেলার দক্ষিন কেরানীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নের কালিগঞ্জ এলাকায় গড়ে ওঠা প্রায় ২১টি ওয়াশিং মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলো। এ অভিযান পরবর্তীতে চলমান থাকবে।
পরিবেশ অধিদপ্তরের উপ-সচিব রুবিনা ফেরদৌসী জানান, আবাসিক এলাকায় ওয়াশিং ও ডায়িং কারখানা কোন ভাবেই রাখা যাবেনা।কেরানীগঞ্জে আবাসিক এলাকায় প্রায় শতাধিক অবৈধ ওয়াশিং কারখানা রয়েছে। আজকে যে সকল কারখানায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে তারা আবাসিক এলাকা থেকে স্থানান্তর না করা পর্যন্ত তাদের সংযোগ স্থায়ী ভাবে বিচ্ছিন্ন থাকবে। যারা এ আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.

Title