ক‌রোনাভাইরাস রো‌ধে সর্বত্র পি‌পই নয়, শুধু মাস্ক ও হান্ড গ্লাভস য‌থেষ্ট : ফ্লোরা

নিজস্ব প্রতিবেদক :  কোরনাভাইরাস প্র‌তি‌রো‌ধে ক‌রোনাভাইরাস রো‌ধে পি‌পই নয়, শুধু মাস্ক ও হান্ড গ্লাভস য‌থেষ্ট ব‌লে জানি‌য়ে‌ছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার সকা‌লে প্রধানমন্ত্রীর সা‌থে ভি‌ডিও কনফা‌রেন্স‌ে বলার সময় তি‌নি এসব কথা ব‌লেন।

‌তি‌নি ব‌লেন, ক‌রোনা মোকা‌বেলায় যারা রোগীর সংস্প‌র্শে আস‌ছেন শুধুমাত্র তাদের পার্সনাল প্র‌টেক‌টিভ ইকুইপ‌মেন্ট এর প্র‌য়োজন আ‌ছে। যারা সাধারনভা‌বে চলা‌ফেরা কর‌ছেন সবার পি‌পিই ব্যবহার প্র‌য়োজন নেই, মাস্ক ও হ্যান্ড গ্লাভস দি‌য়ে ক‌রোনাভাইরাস প্র‌তি‌রোধ সম্ভব । তাই পি‌পিই ব্যবহার উ‌দ্বিগ্ন না হ‌য়ে যা‌দের জন্য পি‌পিই একান্ত প্র‌য়োজন তা‌দের ব্যবহা‌রের সু‌যোগ ক‌রে দিবেন। স‌চেতন হ‌তে হ‌বে। আমরা আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

তি‌নি আ‌রো ব‌লেন, অ‌নেক জায়গায় যারা ক‌রোনা আক্রান্ত হ‌য়ে‌ সুস্থ হ‌য়ে‌ছেন তারা সামা‌জিকভা‌বে অব‌হেলার শিকার হ‌চ্ছেন। তা‌দের‌কে অব‌হেলা নয় তা‌দের পা‌শে দাড়ান।

সকা‌লে মন্ত্রিপরিষদ বিভাগসহ আটটি বিভাগীয় কমিশনারের কার্যালয় ও ৬৪টি জেলা প্রশাসকের কার্যালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রী, জনপ্রতিনিধি ও মাঠ প্রশাসনের কর্মকর্তারা ভিডিও কনফারেন্সে অংশ নেন।

Leave A Reply

Your email address will not be published.

Title