চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নতুন প্রশাসক হলেন প্রবীণ রাজনীতিবিদ খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম প্রতিনিধি : সমস্ত আলোচনা ও সমালোচনার অবসান ঘটিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর প্রশাসক হিসেবে নিয়োগ পেলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম রাজনীতির প্রবীণ নেতা খোরশেদ আলম সুজন ।

দুপুরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এই নিয়োগের কথা নিশ্চিত করেন । চট্টগ্রাম আওয়ামী লীগের রাজনীতিতে প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে সুপরিচিত খোরশেদ আলম সুজন তৃণমূল থেকে ধাপে ধাপে রাজনীতির অনেক চড়াই-উৎরাই পেরিয়ে চট্টগ্রাম আওয়ামী রাজনীতিতে নিজ অবস্থান পাকাপোক্ত করেন। বিগত সংসদ নির্বাচনে এমপি পদে ও মেয়র মনোনয়ন থেকে বঞ্চিত হলেও কখনো অভিমান করেননি চট্টগ্রাম আওয়ামী লীগের প্রবীণ এই ত্যাগী ও পরীক্ষিত নেতা । দলীয় আদর্শের প্রতি সবসময় অবিচল ছিলেন তিনি,এছাড়া চট্টগ্রামের মানুষের দুর্ভোগ নিয়ে তার সমসাময়িক বিভিন্ন কর্মসূচি নজর কেড়েছিল নগরবাসীর সহ সরকারের সংশ্লিষ্ট মহলে। তার কর্মের পুরষ্কার হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন বলে ধারণা করছেন চট্টগ্রামের রাজনৈতিক সচেতন মহল।
খোরশেদ আলম সুজন চসিকের প্রশাসক নিযুক্ত হওয়ায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের রাজনীতিতে নতুন সমীকরণ হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এদিকে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হলেও বর্তমান মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিনের সাথেও রয়েছে তার সুসম্পর্ক।তবে চট্টগ্রামের রাজনৈতিক বিশ্লেষকদের মতে মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত বিচক্ষণ ও যুগান্তকারী একটি সিদ্ধান্ত নিয়েছেন খোরশেদ আলম সুজন কে চসিকের প্রশাসক পদে নিয়োগ দিয়ে । যেহেতু রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই তাই সময়ের পরিক্রমায় পরিষ্কার হবে চসিকের নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন কে নিয়ে  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের রাজনীতিতে নয়া মেরুকরন। যেহেতু চট্টগ্রামের গ্রুপিং-রাজনীতির একটি সম্পর্ক রয়েছে সে ক্ষেত্রে নাম প্রকাশে অনিচ্ছুক বিবাদমান দুই গ্রুপের নেতাদের সাথে কথা বলে জানা যায় নবনিযুক্ত চসিকের প্রশাসক খোরশেদ আলম সুজন এর কাছে চট্টগ্রামবাসীর প্রত্যাশা গ্রুপিং রাজনীতির প্রতিফলন যেন চট্টগ্রামের কাঙ্খিত উন্নয়নের ক্ষেত্রে প্রতিবন্ধকতা হয়ে না দাঁড়ায় এবং দল-মতের ঊর্ধ্বে উঠে চট্টগ্রামবাসীর যথার্থ উন্নয়ন ত্বরান্বিত করতে খোরশেদ আলম সুজন কার্যকর ভূমিকা পালন করবে ।

Leave A Reply

Your email address will not be published.

Title