জগন্নাথ দেবের রথযাত্রা ২৩ জুন, উদযাপন কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কৃষান পন্হ দাশ,সিলেট প্রতিনিধিঃ-সনাতন ধর্মাবলম্বীর প্রায় ২০০ বছরের ঐতিহ্য ও আসন্ন শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্টান উপলক্ষে সিলেট দেবালয়ের পক্ষে সিলেট রথযাত্রা উদযাপন কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ই জুন)সকাল ১১ ঘটিকায় সিলেট নগরীর লামাবাজার নিকটস্হ শ্রী শ্রী কৃষ্ণ বলরাম জিউর আখড়ায় এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিলেট দেবালয়ের রথযাত্রা কমিটির সহ- সভাপতি শ্রী সুরেন্দ্র কুমার সিংহের সভাপতিত্বে ও সম্পাদক নৃপেন্দ্র সিংহের পরিচালনায় সভায় উপস্হিত ছিলেন দেবালয় কমিটির সিনিয়র সহ-সভাপতিঃ-ডাঃ-দিলীপ কুমার দাস চৌধুরী,সমেন্দ্র সিংহ,অশোক শর্মা,বিক্রম শর্মা,শংকর সিংহ,গোপেন সিংহ,কান্ত মনি সিংহ,ক্ষির সিংহ,অর্জুন সিংহ,দিলীপ সিংহ,পটল সিংহ,ডাঃ-কমলজিৎ রাজকুমার(বি.সি.এস),ধরনী সিংহ,রতন সিংহ,এবং ইসকন ইয়ুথ ফোরামের কো-অর্ডিনেটর দেবর্সী শ্রীবাস ব্রক্ষচারী।

সভায় সর্বসম্মতি ক্রমে এই সিদ্ধান্তে উপনীত হন যে,”কভিড-১৯”বা করুনা ভাইরাস সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাওয়ার কারনে অগনিত প্রাননাশের কথা চিন্তা করে বাংলাদেশের সরকার কতৃক স্বাস্থ্য বিধি নিষেধ ও সামাজিক দুরুত্ব আইন মেনে চলে রথযাত্রার উৎসব পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

সভায় আরও বলা হয়,যথাযথ মর্যাদা ও ধর্মীয় আচার অনুষ্ঠান এর মাধ্যমে দৈহিক দুরত্ব বজায় রেখে স্বাভাবিক নিয়মে এই অনুষ্ঠান পরিচালিত হবে।তবে রিকাবীবাজার বা ঐতিহাসিক রথযাত্রা প্রানকেন্দ্রে কোন রথ টেনে নিয়ে যাবে না ।

প্রসঙ্গত, আগামী ২৩ জুন রোজ মঙ্গলবার রথযাত্রা উদযাপিত হবে আবার ১ জুলাই রোজ বুধবার উল্টো রথযাত্রা উদযাপিত হবে।

Leave A Reply

Your email address will not be published.

Title