টাঙ্গাইলে লবণ দিয়ে ঢেকে রেখে মৃত শিশুকে বাঁচানোর চেষ্টা

মামুন সরকার, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে পানিতে ডুবে আব্দুর রহমান নামে দেড় বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আর মৃত শিশুকে বাঁচানোর চেষ্টায় প্রতিবেশীদের পরামর্শে ওই শিশুর শরীরে লবণ দিয়ে ঢেকে রাখে শিশুটির পরিবার। মঙ্গলবার বিকালের দিকে এই ঘটনা ঘটে। মৃত আব্দুর রহমান উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের শালদাইর গ্রামের মো. মানিক মিয়ার ছেলে।

পারিবারিক সূত্রে জানাযায়, মঙ্গলবার দুপুরে শিশুটিকে পুকুর থেকে উদ্ধার করে পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এরপর শিশুটিকে বাড়িতে নিয়ে এলে প্রতিবেশীদের পরামর্শে শিশুটি মৃত কিনা তা জানতে ও তাকে বাঁচানোর চেষ্টায় শরীরে লবণ দিয়ে ঢেকে রাখেন।

আব্দুর রহমানের চাচা মো. ইসমাইল হোসেন বলেন, দুপুরে বাড়ির পাশের এক ধান ক্ষেতের জমিতে পুকুরের পাড় দিয়ে দৌড়ে যাচ্ছিল রহমান। হঠাৎ পুকুরে পড়ে গিয়ে ডুবে যায়। পরে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে রহমানকে মৃত ঘোষণা করা হয়। হাসপাতাল থেকে বাড়ীতে  নিয়ে আসার পর পাড়ার নারীদের পরামর্শে বাঁচানোর চেষ্টায় মৃত শিশুটির শরীরে প্রায় দুই ঘন্টা লবণ দিয়ে ঢেকে রাখা হয়। একপর্যায়ে লবণ শরীর থেকে সরানো হয় এবং সন্ধ্যায় শিশুটির লাশ দাফন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

Title