সাভার পৌর এলাকায় সেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করছে এলাকাবাসী

সাভার প্রতিনিধি :  ঢাকা জেলার সাভার পৌরসভায় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করছে এলাকাবাসী। সাভার পৌর এলাকার গেন্ডা স্ট্যান্ড থেকে প্রায় ৩ কিলোমিটার রাস্তাটি ৩১ জুলাই সারাদিন ধরে সংস্কার করা হয়। সাভার পৌরসভার এ রাস্তাটি নির্মিত হওয়ার পর ওই এলাকা সহ পাশের ৩টি ইউনিয়নের জীবন যাত্রার মান পাল্টে যায়। রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় কয়েক হাজার মানুষ সহ অসংখ্য রিক্সা, অটোরিক্সা সহ নানা ধরণের গাড়ি চলাচল করতে হয়। এতে করে সাভার পৌর এলাকার কয়েক হাজার পরিবারের চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। ৩১ জুলাই সারাদিন ধরে রোদে শুকিয়ে বৃষ্টিতে ভিজে রাস্তা সংস্কার কাজ করেছে এলাকাবাসী।

স্থানীয় এলাকাবাসী জানান, জনপ্রতিনিধিরা ভোটের আগে রাস্তা নির্মানের প্রতিশ্রুতি দিলেও নির্বাচনী বৈতরণী পার হওয়ার পর আর খবর নিতো না। এভাবে বছরের পর বছর কষ্ট করতে হয়েছে তাদের। রাস্তা সংস্কার না করার কারণে অসুস্থ হলে বৃদ্ধ, গর্ভবতি মহিলাদের সময় মতো হাসপাতালে নেয়া সম্ভব হয় না। আমরা অনেকবার দায়িত্বরতদের জানিয়েছি কিন্তু তারা কখনো এই রাস্তার চলাচলের ব্যবস্থাও করে নাই। তাই আমরা নিজেরাই রাস্তার কাজ করছি।

এবিষয়ে সাভার নাগরিক কমিটির সমন্বয়ক কামরুজ্জামান খান বলেন যাদের দায়িত্ব তারা যেহেতু রাস্তা সংস্কার করে না সেহেতু জনগনের দূর্ভোগ লাঘবের জন্য আমরা চেষ্টা করছি, জনসাধারণ যেন নিত্য দিনের প্রয়োজনে রাস্তা দিয়ে পায়ে হেঁটে চলাচল সহ মসজিদে যাতায়াত করতে পারে। আমাদের এই চেষ্টা অব্যাহত থাকবে আগামী দিনেও।

Leave A Reply

Your email address will not be published.

Title