সিলেটে স্বাস্থ্যবিধি লঙ্গন,আজ থেকেই মাঠে নামছে প্রসাশন

কৃষান পন্হ দাশ,সিলেট প্রতিনিধিঃ-সিলেটে প্রতিনিয়ত কভিড-১৯ বা করোনা ভাইরাস সংক্রমনতা বেড়ে চলেছে। সোমবার ও জেলায় ৬০ জনের করুনা নমুনা শনাক্ত হয়।সবমিলিয়ে জেলায় প্রায় ৯৪২ জনের করুনা নিশ্চিত করে সিলেট সাস্হবিভাগ।

একদিকে যেমন করোনা প্রকটতা বৃদ্ধি পাচ্ছে অপরদিকে তেমনি রাস্তাঘাটে বাড়ছে ব্যাপক ভিড়।বাড়ছে সড়ক,বাজার সব যায়গায় ভিড়,কোলাহলে কুহেলি ত হচ্ছে জনগন মানছে না কেউ স্বাস্হবিধি,পড়ছে না কেউ মাস্ক,বাড়ছে মাত্রা অতিরিক্ত যানযট।ফুটপাত আগের মত সাজিয়ে নিয়েছে হকারেরা,বাড়ছে ক্রেতাদের ভিড়।বিকাল ৪ টার ভিতর সবকিছু বন্ধ করার কথা বললে ও তা কানেই দিচ্ছে না জনগন।

এমতাবস্থায় স্বাস্হবিধির লঙ্গনের কথা চিন্তা করে মঙ্গলবার সরাসরি অভিযানে নামছে প্রশাসন।আজ থেকেই জেলা প্রশাসনের অধীনন্হ ৭ টি মোবাইল কোর্ট মাঠে নামছে।আর,বাকী উপজেলা গুলোতে অভিযানে নামবে উপজেলা প্রশাসন।
এদিকে ফুটফাতের বিরুদ্ধে আজ মাঠে নামবে সিলেট সিটি কর্পোরেশন।নগর ভবনের শাখা সুত্রে জানা যায় মেয়র আরিফুল হক চৌধুরী নেতৃত্বে রোজ মঙ্গলবার সকালে এই অভিজানে নামবে।

সিলেট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট(এডিএম),এ.এইচ.এম মাসুদুর রহমান বলেন,স্বাস্হবিধি মেনে চলার বিষয়টি পর্যলোচনা করতে আজ বা রোজ মঙ্গলবার থেকে মাঠে নামছে সিলেট জেলা প্রশাসন।এক্ষেত্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সাথে ৭ জন স্পেশাল টিম গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন যে কভিড-১৯ এর মহামারীতে সিলেট কে “রেড জোন” হিসাবে চিহিত করা হলেও এ জেলায় কোন লক ডাউন ঘোষণা করা হবে না।তবে স্বাস্হবিধি মেনে চলার বিষয়ে কঠোর তদারকি ও বিশেষ নজরদারি করা হবে।

প্রসঙ্গত,কভিডকভিড-১৯ এর সংক্রমনের প্রেক্ষিতে গত সপ্তাহের ৬ জুন রোজ শনিবার স্বাস্হ্য মন্ত্রণালয় এর নির্দেশে দেশের বিভিন্ন যায়গায় রেড জোন ও ইয়েলো জুন করে দেয়। সিলেট সহ তিনটি বিভাগ ৫০ টি জেলা ও ৪০০ টি উপজেলা।সিলেট বিভাগের ৪ টি জেলার অন্তর্ভুক্ত সিলেট,সুনামগঞ্জ,হবিগঞ্জ ও মৌলভীবাজার।

Leave A Reply

Your email address will not be published.

Title